শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

অক্টোবরে ঢাবির আবাসিক হল খুলে দেওয়ার সুপারিশ

শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের ওপর ভিত্তি করে আগামী অক্টোবরের শুরু থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আবাসিক হলগুলো খুলে দেওয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভায় এ সুপারিশ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, প্রভোস্ট কমিটির সভায় আলোচনা-পর্যালোচনা করে দেখা গেছে, শিক্ষার্থীদের একটা অংশ এখনও টিকা কার্যক্রমের আওতায় আসেনি। তাদের ১৫ সেপ্টেম্বরের মধ্যে টিকা কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে। টিকা কার্যক্রম সম্পন্ন হলে আগামী ১ অক্টোবর থেকে চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের হলে তোলা হবে। এরপর পর্যায়ক্রমে প্রথম থেকে তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের নভেম্বরের মাঝামাঝি হলে ওঠানো হবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সমকালকে বলেন, আগামী ১৫ নভেম্বরের মধ্যে সকল শিক্ষার্থীকে টিকা নিতে বলা হয়েছে। তাদের টিকা কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার ওপর ভিত্তি পরবর্তীতে হল খোলার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। বুধবার ডিনস কমিটির মিটিংয়ে এ বিষয়ে আলোচনা করা হবে।


© সর্বস্বত্ব সংরক্ষিত