রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১

অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই রিফাতের মৃত্যু হয়েছে

অতিরিক্ত রক্তক্ষরণের কারণেই শাহ নেওয়াজ রিফাত ওরফে রিফাত শরীফের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন বরিশাল শের- ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের সার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. জামিল হোসেন।

বৃহস্পতিবার দুপুরে রিফাতের মৃতদেহ ময়নাতদন্ত শেষে সাংবাদিকদের এতথ্য জানান তিনি।

বরগুনায় প্রকাশ্যে বুধবার সকালে রিফাতকে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করা হয়। ওই ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ নিয়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

অধ্যাপক ডা. জামিল হোসেন বলেন, নিহত রিফাত শরীফের গলায়, মাথায়, বুকে ও হাতে ৮টি ধারালো অস্ত্রের কোপ ছিল। এগুলোর মধ্যে বুক, মাথা ও গলার আঘাত ছিল গুরুতর।

তিনি আরও বলেন, গলার আঘাতের কারণে শরীরের গুরুত্বপূর্ণ কয়েকটি রগ কেটে যাওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। রক্তক্ষরণের তীব্রতা এতই বেশি ছিল যা রিফাতকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে।

বেলা ১১ টার দিকে নিহত রিফাতের ময়নাতদন্তের জন্য সহকারী অধ্যাপক ডা. জামিল হোসেনকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ডা. মাইদুল হোসেন ও ডা. সোহেলী আক্তার তন্বী।

বেলা ১১ টা থেকে ১২ টা পর্যন্ত চলে ময়নাতদন্ত কার্যক্রম। ময়নাতদন্ত শেষে রিফাতের মরদেহ নিয়ে বেলা ১টায় স্বজনরা সড়ক পথে বরগুনার উদ্দেশ্যে রওনা হন।

বুধবার রিফাতের মৃত্যুর পরপরই মরদেহের সুরাতহাল রিপোর্ট করেন বরিশাল কোতয়ালী মডেল থানার উপ-পরিদর্শক সাইদুল ইসলাম।


© সর্বস্বত্ব সংরক্ষিত