বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০

আইএসে যোগদানকারী কোনো বাংলাদেশি দেশে ফিরে আসেনি : আইজিপি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, সিরিয়ায় শেষ ঘাঁটি পতনের পর আইএসে যোগদানকারী কোন বাংলাদেশি দেশে ফিরে আসেনি। গত এপ্রিল মাসে শেষ ঘাঁটি পতনের পর আইএসের পক্ষ থেকে জঙ্গীদের নিজ নিজ এলাকায় ফিরে গিয়ে তৎপরতা চালানোর নির্দেশ দেওয়া হলেও এখন পর্যন্ত আইএসে যোগদানকারী বাংলাদেশি কেউ দেশে ফিরে আসেনি, এটা আমরা নিশ্চিত করে বলতে পারি।

তিনি বলেন, তবে জেএমবির কেউ কেউ আইএসের অনুসারী হতে পারে বলে মনে করা হচ্ছে। আমরা তাদের নজরদারীতে রেখেছি, গ্রেফতার করছি। গোয়েন্দা নজরদারী ও আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ প্রচেষ্টায় তাদের যেকোন পরিকল্পনা নসাৎ করে দিতে পারবো।

সোমবার সকালে রংপুর মেট্রোপলিটন পুলিশ কার্যালয়ে সমন্বিত সিসিটিভি মনিটরিং ব্যবস্থা ও মেট্রোপলিটন পুলিশের ওয়েবসাইট চালু এবং ‘কর্মবন্টন’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

রাজধানীর গুলশানের হলি আর্টিসানে জঙ্গি হামলার মামলার বিষয়ে তিনি বলেন, চার্জশিট দেওয়ার পর মামলাটি বিচারাধীন রয়েছে। স্বাক্ষ্যগ্রহণ শেষ হলে চূড়ান্তভাবে রায় ঘোষণা হবে। হলি আর্টিসানের পর পুলিশসহ সকল আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গি তৎপরতা দমনে কাজ করে যাচ্ছে। এতে করে স্বল্প সময়ের মধ্যে জঙ্গি তৎপরতা কমিয়ে আনা সম্ভব হয়েছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত