মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

আজ আওয়ামী লীগের বিজয় সমাবেশ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের নিরঙ্কুশ বিজয় উদযাপনে বিজয় সমাবেশ করবে আওয়ামী লীগ। শনিবার দুপুর আড়াইটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ বিজয় সমাবেশের আয়োজন করা হয়েছে।

সমাবেশে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতাকর্মীদের গুরুত্বপূর্ণ বার্তা দেবেন। টানা তৃতীয়বারের মতো ক্ষমতাসীন হওয়ার প্রেক্ষাপটে ক্ষমতার অপব্যবহার না করার বিশেষ বার্তা থাকবে তার। সেই সঙ্গে দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতির কথা পুনরুল্লেখ করে নেতাকর্মীদের এসব থেকে দূরে থাকাসহ মাদক নির্মূলে একযোগে কাজ করার আহ্বানও জানাবেন প্রধানমন্ত্রী।

বিজয় সমাবেশে সাম্প্রতিক নির্বাচনে সর্বাত্মক বিজয় এনে দেওয়ায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশের সর্বশেষ প্রস্তুতি দেখার পর দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এমন তথ্য জানিয়েছেন। তিনি বলেন, নির্বাচনে বিশাল বিজয়ের পর সরকার সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতি বিষয়ে কঠোর ও ‘জিরো টলারেন্স’ অবস্থানে রয়েছে। বিজয় সমাবেশে শেখ হাসিনা এসব থেকে দূরে থাকতে নেতাকর্মীদের আহ্বান জানাবেন। মাদক নির্মূলে দেশজুড়ে চলমান অভিযানেও সবাইকে একযোগে কাজ করাসহ ক্ষমতার অপব্যবহার না করার বিষয়ে সতর্ক করবেন তিনি। এ ছাড়া প্রধানমন্ত্রীর বক্তব্যে তার সরকারের ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনাও উঠে আসবে।

এদিকে নির্বাচনের পর প্রথমবারের মতো আয়োজিত এই বিজয় সমাবেশকে ঘিরে বিশাল শোডাউনের লক্ষ্যে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দলটি। সমাবেশকে মহাসমুদ্রে রূপ দিতে আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগসহ দলের সব সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মীরা এই প্রস্তুতি নিয়েছেন।

ঢাকা ও পার্শ্ববর্তী জেলাসহ সারাদেশ থেকে কয়েক লাখ নেতাকর্মী ও সাধারণ মানুষের উপস্থিতি নিশ্চিত করতে দল ও সহযোগী সংগঠনগুলো গত কয়েকদিনে দফায় দফায় প্রস্তুতি সভা, যৌথ সভা ও বর্ধিত সভা করেছে। সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করতে দলের ঢাকা মহানগর এবং পার্শ্ববর্তী জেলার নেতাসহ এমপি ও জনপ্রতিনিধিদের প্রতি বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে।


© সর্বস্বত্ব সংরক্ষিত