বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

আন্তঃনগরের সব টিকিট বিক্রি হবে অনলাইনে

ট্রেনে রাত্রীকালীন উচ্চ শ্রেণির যাত্রীদের কম্বল, চাদর, বালিশ সরবরাহের সিদ্ধান্ত একদিনের ব্যবধানে বদল করেছে রেলওয়ে। গত বুধবার রেলের ট্রাফিক বিভাগের নির্দেশনায় জানানো হয়েছিল, করোনা সংক্রমণ ঠেকাতে বন্ধ রাখা বিছানা-বালিশ সরবরাহ আগামী ৫ সেপ্টেম্বর থেকে আবার চালু হবে। সমালোচনার মুখে বুধবার বিজ্ঞপ্তিতে রেলওয়ে জানিয়েছে, এখনই এ সুবিধা চালু হচ্ছে না।
করোনা সংক্রমণ রোধে ৬৮ দিন বন্ধ রাখার পর ৩১ মে থেকে সীমিত পরিসরে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। এখন পর্যন্ত তিন দফায় ৩০টি ট্রেন চালু হয়েছে। বৃহস্পতিবার চালু হবে আরও ১৮টি ট্রেন। আগামী ৫ সেপ্টেম্বর থেকে চালু হবে আরও ১৯টি ট্রেন।
করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলতে ট্রেনে খাবার ও পানীয় সরবরাহ বন্ধ রয়েছে। গত বুধবারের নির্দেশনায় জানানো হয়, ৫ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্যবিধি মেনে চা, কফি, বোতলজাত পানি এবং প্যাকেটজাত খাবার সবরাহ করা হবে। তবে আগের মতোই সামাজিক দূরত্ব মানতে আসন সংখ্যার অর্ধেক যাত্রী পরিবহন করা হবে আন্তঃনগর ট্রেনে। দাঁড়িয়ে যাত্রী তোলা হবে না। আন্তঃনগরের সব টিকিট বিক্রি হবে অনলাইনে। বুধবার জারি করা ১০টি নির্দেশনার মধ্যে শুধু কম্বল, চাদর, বালিশ সরবরাহের নির্দেশনা স্থগিত করা হয়েছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত