মঙ্গলবার, ২৪ মে ২০২২

ইআরএলের সাবেক এমডির সম্পদের হিসাব চেয়েছে দুদক

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ চট্টগ্রামের ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের (ইআরএল) সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রেজাউল করিম ও তার স্ত্রীর সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার দুদকের জনসংযোগ কর্মকর্তা (সহকারী পরিচালক) মোহাম্মদ শফি উল্লাহ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নোটিশে বলা হয়, জ্ঞাত-আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ পরিপ্রেক্ষিতে চট্টগ্রামের ইস্টার্ন রিফাইনারির সাবেক ব্যবস্থাপনা পরিচালক রেজাউল আলম ও তার স্ত্রীর এবং তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী দিতে হবে।

এতে আরও বলা হয়, আদেশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে আদেশের সঙ্গে প্রেরিত ছক অনুসারে মো. আকতার হোসেন আজাদ, পরিচালক, দুর্নীতি দমন কমিশন বরাবর দাখিল করতে হবে। দুদক আইন-২০০৬ এর ধারা-২৬(১)-এর ক্ষমতাবলে এ আদেশ প্রদান করা হয়েছে। উক্ত আইনের ধারা-২৬(২) মোতাবেক নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিতে ব্যর্থ হলে বা মিথ্যা বিবরণী দাখিল করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও নোটিশে উল্লেখ করা হয়।


© সর্বস্বত্ব সংরক্ষিত