বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০

উইন্ডিজ সফরে যাচ্ছেন না ধোনি

বিশ্বকাপের আগেই ধোনির অবসর নিয়ে গুঞ্জন বের হয়। ধোনিকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে ভারত টি-২০ সিরিজ খেলায় জল্পনা-কল্পনা শুরু হয়। তার বিশ্বকাপ দলে থাকা নিয়েও অনেকের মনে প্রশ্ন উঠে। সেই ধোনি বিশ্বকাপ যাত্রা শেষ করে এসেছেন। তারপরও অবসরের ঘোষণা দেননি। অবসর নিচ্ছেন না বরং বিশ্রাম নিয়েছেন তিনি। দলের সঙ্গে যাচ্ছেন না ওয়েস্ট ইন্ডিজ সফরে।

আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। ওই সিরিজের জন্য এখনও দল ঘোষণা হয়নি। তবে ধোনি সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। আগামী দুই মাস তিনি ক্রিকেটের বাইরে থাকবেন। যোগ দিচ্ছেন সেনাবাহিনীতে। এসময় তিনি প্যারা-মিলিটারি ফোর্সের সঙ্গে কাজ করবেন। শনিবার (২০ জুলাই) ধোনি নিজেই তার সিদ্ধান্তের কথা বিসিসিআইকে জানিয়েছেন।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের ওই কর্মকর্তা বলেন, ‘আমরা তিনটি বিষয় স্পষ্ট করতে চাই। এমএস ধোনি এখনই ক্রিকেট থেকে অবসর নিচ্ছেন না। প্যারামিলিটারি রেজিমেন্টে যোগ দিতে তিনি দুই মাসের জন্য বিশ্রামে যাচ্ছেন। বিশ্বকাপ শুরুর আগেই সেনাবাহিনীকে যোগ দেওয়ার ব্যাপারে তিনি প্রতিশ্রুতিবদ্ধ ছিলেন। ধোনির সিদ্ধান্ত আমরা অধিনায়ক বিরাট কোহলি ও নির্বাচকদের চেয়ারম্যান এমএসকে প্রসাদকে জানিয়েছি।’


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত