রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

উপজেলা নির্বাচনে সর্বোচ্চ ৩ জনের নাম চায় আওয়ামী লীগ

আসন্ন উপজেলা পরিষদের তিনটি পদের নির্বাচনে দলীয় মনোনয়নের জন্য সর্বোচ্চ তিনজন করে নয়জন প্রার্থীর তালিকা পাঠাতে তৃণমূল কমিটিগুলোকে চিঠি দিয়েছে আওয়ামী লীগ। উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান-এ তিন পদে এ নির্বাচন হবে।

এসব পদে দলীয় প্রার্থী চূড়ান্ত করতে আগামী ২৬ জানুয়ারি শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভা হবে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ সভায় উপজেলা পরিষদ ছাড়াও সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় প্রার্থীও চূড়ান্ত করা হবে। দলের সাধারণ সম্পাদক সংশ্নিষ্ট সবাইকে সভায় উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।

আগামী মার্চে কয়েক ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে নির্বাচন কমিশনের (ইসি)। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে এ নির্বাচনের তফসিল ঘোষণার কথাও জানিয়েছে কমিশন। এবারই প্রথম দলীয় প্রতীকে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচন হবে। তবে ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোট হবে ভিন্ন ভিন্ন প্রতীকে।

আওয়ামী লীগ ইতিমধ্যে উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি শুরু করেছে। গত ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের ধারাবাহিকতায় উপজেলা নির্বাচনেও সর্বোচ্চ সাফল্য পেতে এ প্রস্তুতি চলছে।

দলের গঠনতন্ত্র অনুযায়ী, উপজেলা নির্বাচনে দলীয় মনোনয়নেচ্ছু প্রার্থীদের মনোনয়ন ফরমের মূল্য চেয়ারম্যান পদে ২০ হাজার টাকা এবং ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে পাঁচ হাজার টাকা করে নির্ধারণ করা হয়েছে।


© সর্বস্বত্ব সংরক্ষিত