শনিবার, ২৪ এপ্রিল ২০২১

এই লকডাউন বিজ্ঞানসম্মত নয় : বিএনপি

লকডাউনকালে গরিব ও অসহায়দের ঘরে জরুরি ভিত্তিতে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বিএনপি। দলের স্থায়ী কমিটির বৈঠকে নেওয়া সিদ্ধান্ত জানাতে গিয়ে এই আহ্বান জানানো হয়।

গত শনিবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে এই ভার্চুয়াল বৈঠকে হয়। পরে আজ রোববার দলের দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে তা জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের চরম উদাসীনতা ও অব্যবস্থাপনা এবং দুর্নীতির কারণে দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। এমন পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করে দলটির স্থায়ী কমিটির সদস্যরা।

দলের স্থায়ী কমিটির নেতারা মনে করেন, ঘোষিত লকডাউনের পেছনে রয়েছে রাজনৈতিক উদ্দেশ্যে। তা না হলে সংক্রমণ বাড়তে থাকলেও এমন পরিস্থিতিতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠান কীভাবে হলো?

মহামারির এমন পর্যায়ে এসে এসব অনুষ্ঠান সরকারের স্বেচ্ছাচারিতা ছাড়া কিছু নয় উল্লেখ করে দলটির নেতারা বলেন, তখন সংক্রমণ বড়লেও সরকার অনুষ্ঠানের জন্য চুপ ছিল। আর এখন যেভাবে লকডাউন দিয়েছে, সেটা বিজ্ঞানসম্মত নয়। এতে গরিব-অসহায় মানুষের কষ্টই হবে।

ভার্চুয়াল প্রতিবাদ সভা

নরেন্দ্র মোদির সফরকে কেন্দ্র করে গড়ে ওঠা আন্দোলন দমনে সরকার নিপীড়ন চালিয়েছে উল্লেখ করে ভার্চুয়াল প্রতিবাদ সভায় দলটির নেতারা দাবি করেন, অচিরেই বিএনপির নেতাকর্মীদের ওপর থেকে ষড়যন্ত্রমূলক সব মিথ্যা মামলা তুলে নিতে হবে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত