বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

এমপিওভুক্ত স্কুল ফের এমপিওভুক্তির তালিকায়!

নিম্ন মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির নতুন তালিকায় আবারো স্থান পেয়েছে যশোরের অভয়নগর উপজেলার এমপিওভুক্ত রাজ টেক্সটাইল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়টি। ২০০৪ খ্রিষ্টাব্দ থেকে নিম্ন মাধ্যমিক স্কুল হিসেবে এমপিওভুক্ত হলেও নতুন তালিকায় একই স্তরে স্থান পেয়েছে প্রতিষ্ঠানটি।

মাধ্যমিক স্তরের এমপিওভুক্তির আবেদন করা হলেও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় হিসেবে পুনরায় এমপিওভুক্ত হওয়ায় শিক্ষকসহ বিভিন্ন মহলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। গত বুধবার (২৩ অক্টোবর) নতুন এমপিওভুক্ত ২ হাজার ৭৩০টি প্রতিষ্ঠানের তালিকা ঘোষণা করা হয় স্কুল সূত্রে জানা যায়, বিদ্যালয়টি ২০০৪ খ্রিষ্টাব্দে নিম্নমাধ্যমিক বিদ্যালয় হিসেবে এমপিওভুক্তর হয়। বিদ্যালয়টিকে মাধ্যমিক স্তরের এমপিওভুক্তির জন্য আবেদন করা হলেও অজ্ঞাত কারণে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় হিসেবে আবারও এমপিওভুক্তিতে স্থান পেয়েছে বলে দাবি করেছেন শিক্ষক কর্মচারীরা। তাই, মাধ্যমিক স্তরের শিক্ষক-কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। 

স্কুল সূত্রে জানা যায়, বিদ্যালয়টি ২০০৪ খ্রিষ্টাব্দে নিম্নমাধ্যমিক বিদ্যালয় হিসেবে এমপিওভুক্তর হয়। বিদ্যালয়টিকে মাধ্যমিক স্তরের এমপিওভুক্তির জন্য আবেদন করা হলেও অজ্ঞাত কারণে নিম্ন মাধ্যমিক বিদ্যালয় হিসেবে আবারও এমপিওভুক্তিতে স্থান পেয়েছে বলে দাবি করেছেন শিক্ষক কর্মচারীরা। তাই, মাধ্যমিক স্তরের শিক্ষক-কর্মচারীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত