সোমবার, ০৪ জুলাই ২০২২

এসএসসির ফলাফল: গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ

দেশে চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। গড় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ।

বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ ও এর পরিসংখ্যান প্রতিবেদন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর এবং প্রথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ কথা জানা যায়।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে সংযুক্ত হয়ে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ এবং বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ২০২১ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। একইসঙ্গে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

ফল প্রকাশের আগে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে ৯টি সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানদের কাছ থেকে ফলাফলের পরিসংখ্যান গ্রহণ করেন। পরে প্রধানমন্ত্রী বিনামূল্যে বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.