বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

কমলগঞ্জে গাড়িসহ ড্রেজার মেশিন জব্দ

মো: মোস্তাফিজুর রহমান, কমলগঞ্জ প্রতিনিধি, মৌলভীবাজার

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীর নতুন ব্রিজ এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় বালু ভর্তি ট্রাকসহ ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় পৌরসভার পুরাতন ব্রীজ এর ভানুগাছ বাজার সংলগ্ন নদী তীর থেকে ট্রাক ও ড্রেজার মেশিন জব্দ করা হয়। কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর অভিযান পরিচালনা করেন।
জানা যায়, ধলাই নদীর নির্মাণাধীন নতুন ব্রিজ এলাকার পার্শ্ববর্তী স্থান থেকে একটি মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে ড্রেজার মেশিনযোগে বালু উত্তোলন করছে। পাশাপাশি নির্মানাধীন ব্রীজের এ্যাপ্রোচ রোডের জন্য ঠিকাদারী প্রতিষ্টান অবৈধ ভাবে বালু মেশিন দিয়ে রাস্তায় কাজে ব্যবহার করছে। বর্তমানে ইজারা মেয়াদ শেষ হয়েছে কিন্তু তার পর বালু উত্তোলন বন্ধ হয়নি। প্রতিনিয়ত বালু অবৈধভাবে উত্তোলন করায় ব্রিজ, নদীর প্রতিরক্ষাবাঁধ ও বাড়িঘর হুমকির মুখে পড়েছে।
এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সরেজমিনে বালু উত্তোলনকারী লোকদের না পেয়ে বালু ভর্তি একটি ট্রাক ও একটি ড্রেজার মেশিন জব্দ করেন।
বালু ভর্তি ট্রাকসহ নদী থেকে ড্রেজার মেশিন জব্দের সত্যতা নিশ্চিত করে কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমি আক্তার বলেন, সরেজমিনে গেলে উত্তোলনকারীদের কাউকে পাওয়া যায়নি। তারা পালিয়ে গেছে। তবে এগুলো জব্দ করা হলেও মালিক পাওয়া গেলে জরিমানা করা হবে।


© সর্বস্বত্ব সংরক্ষিত