বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

করোনার টিকা গ্রহণের পর ঢাকায় এক ব্যক্তির মৃত্যু

ঢাকার ধামরাইয়ে করোনার টিকা গ্রহণের পর মো. দ্বীন ইসলাম (৫০) নামে এক ব্যক্তি মারা গেছেন। মঙ্গলবার সকাল ৯টার দিকে রোয়াইল ইউনিয়নের চরসুঙ্গর কমিউনিটি ক্লিনিকে এ মৃত্যুর ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

কোনোপ্রকার পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই হৃদরোগীর দেহে করোনার টিকা পুশ করা হয়। আর এ কারণেই তার মৃত্যু হয় বলে স্থানীয়দের অভিযোগ। তার বাড়ি চরসুঙ্গর গ্রামে। 

এ ব্যাপারে ৪ সদস্যবিশিষ্ট তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত টিম ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা।

এলাকাবাসী জানান, মঙ্গলবার সকালে রোয়াইল ইউনিয়নের চরসুঙ্গর কমিউনিটি ক্লিনিকে করোনার টিকা নিতে আসেন চরসুঙ্গর গ্রামের মো. দ্বীন ইসলাম নামে এক ব্যক্তি। সকাল ৯টার দিকে দ্বীন ইসলামকে টিকা পুশ করার পর তিনি অসুস্থতা বোধ করেন। সঙ্গে সঙ্গে তাকে সাভার উপজেলা সরকারি আবাসিক হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে পৌঁছার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ধামরাই উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বলেন, মঙ্গলবার সকালে চরসুঙ্গর কমিউনিটি ক্লিনিকে টিকাদান কর্মসূচি চলাকালে ওই এলাকার মো. দ্বীন ইসলাম নামে একজন তাড়াহুড়া করে টিকা নিতে চান। তখন কর্তব্যরত চিকিৎসক তাকে শারীরিক পরীক্ষা করতে চাইলে তিনি সেটা না করে টিকা নেন। পরে দ্বীন ইসলাম অসুস্থ হলে তাকে জরুরিভিত্তিতে সাভার সরকারি আবাসিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপতালে নেওয়ার পর  তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।


© সর্বস্বত্ব সংরক্ষিত