শনিবার, ২৩ অক্টোবর ২০২১

করোনায় বিশ্বে মৃত্যু বেড়েছে

করোনায় আক্রান্ত হয়ে বিশ্বজুড়ে আবার বাড়ছে দৈনিক মৃত্যু ও সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সাড়ে আট হাজারের বেশি মানুষের। একই সময় নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মানুষ সংক্রমিত হয়েছে যুক্তরাষ্ট্রে। তবে দৈনিক মৃত্যুতে শীর্ষে রয়েছে ইন্দোনেশিয়া। সব মিলিয়ে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১৯ কোটি ৩৩ লাখ। এ ছাড়া মৃত্যু ছাড়িয়েছে ৪১ লাখ ৫০ হাজার।

পরিসংখ্যানভিত্তিক ওয়েব সাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৫৫৩ জন। ফলে আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে ১৪ জনের। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৪১ লাখ ৫০ হাজার ৬৪০ জনে।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে ৬১ হাজার ৬৪০ জন ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ কোটি ৫২ লাখ ১৩ হাজার ৫৮৩ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ২৬ হাজার ১৭২ জনের মৃত্যু হয়েছে।

এদিকে গত এক দিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৪৪৯ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৫০৯ জন। মহামারীর শুরু থেকে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ৩৩ হাজার ৩৩৯ জন এবং মৃত্যু হয়েছে ৭৯ হাজার ৩২ জনের।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৪৪৪ জনের এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৯ হাজার ৬০৩ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এক কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৯২ জন এবং মৃত্যু হয়েছে ৫ লাখ ৪৭ হাজার ১৩৪ জনের।


© সর্বস্বত্ব সংরক্ষিত