সোমবার, ০১ জুন ২০২০

কিন্ডারগার্টেনে পড়তে পারবে না প্রাথমিক শিক্ষকদের সন্তানরা

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের সন্তানদের কিন্ডারগার্টেনে পড়াতে পারবেন না বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এছাড়া দ্রুততম সময়ের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সাথে সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য দূর করা হবে বলেও জানান তিনি। একই সাথে শিক্ষা খাতের কোন ধরনের অন্যায়, অনিয়ম সহ্য করা হবে না বলেও হুশিয়ারী দেন প্রতিমন্ত্রী।

আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে এ কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী।

তিনি জানান, সরকারি-বেসরকারি প্রতিটি বিদ্যালয়ের মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। তাই শিক্ষকদেরও এ লক্ষ্যে এগিয়ে আসতে হবে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের সন্তানদের কিন্ডারগার্টেনে পড়াতে পারবেন না বলে জানান প্রতিমন্ত্রী। যাতে নিজ বিদ্যালয়ে শিক্ষার মান উন্নত করতে আন্তরিক হওয়া যায়।

তিনি আরও জানান, আর প্রতিটি স্কুলের লেসন প্লান/পাঠদানের সূচি হবে একই রকম। যাতে সব স্কুলে একই সাথে পড়ালেখায় এগিয়ে যায়। এছাড়া দেশের মোট ৬৫ হাজার ৫৮৩ টি স্কুলের প্রতিটিতে স্কাউট গঠন করতে হবে। এসময় তিনি বলেন, অবসরে যাবার দুই মাসের মধ্যে যেন শিক্ষকরা পেনশনের টাকা পেয়ে যায় সরকার সেই ব্যবস্থা নিচ্ছে। তাই মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত