রবিবার, ০৫ জুলাই ২০২০

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে কর্মসূচি

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় পর্যায়ে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার সন্ধ্যায় গুলশানে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির বৈঠক শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, আজকে স্থায়ী কমিটির সভায় দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলন আরো বেগবান করার জন্যে কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী চার সাপ্তাহের মধ্যে দেশের সকল বিভাগীয় শহরে এ কর্মসূচি গ্রহন করা হবে। এই কর্মসূচিগুলোতে জাতীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

বিএনপি মহাসচিব বলেন, ঢাকা মহানগরীতে এই চার সাপ্তাহের মধ্যে বিএনপি, অঙ্গদল ও সহযোগী সংগঠনসমূহের মাধ্যমে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে। কর্মসূচির ধরন কি হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গণতান্ত্রিক যেসব কর্মসূচি আছে যেমন- মিছিল, বিক্ষোভ সমাবেশ, সমাবেশের কর্মসূচি আমরা বিভাগগুলোতে করব।

বয়স সীমা প্রত্যাহার করে ধারাবাহিক কমিটি গঠনের দাবিতে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা যে আন্দোলন করছে সেটাকে অযৌক্তিক মন্তব্য করে তিনি বলেন, তাদের উচিত হবে অযৌক্তিক দাবির আন্দোলন বাদ দিয়ে শান্তিপূর্ণ অবস্থানে চলে আসা।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত