শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

Advertisement

খালেদা জিয়ার লন্ডনযাত্রা আটকে আছে শর্তে

Advertisement

উন্নত চিকিৎসার জন্য বিদেশে যেতে হলে বিনা শর্তেই সরকারের কাছ থেকে সে অনুমতি পেতে চান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলীয় নেতাদের ভাষ্য, নানা শর্তের কারণে আটকে আছে খালেদা জিয়ার লন্ডন যাওয়া। এ নিয়ে দু’পক্ষের মধ্যে আলাপ-আলোচনা চলছে বলেও জানা গেছে।

কৌশলগত কারণে কোনো পক্ষই মুখ খুলতে নারাজ। তবে সরকার যদি অনুমতি দেয় তাহলেও করোনা মহামারির মধ্যে খালেদা জিয়ার লন্ডন যাওয়াকে ঝুঁকিপূর্ণ মনে করছেন তার পরিবার ও দলীয় নেতাদের অনেকে। পরিস্থিতির উন্নতির পরই কেবল বিদেশে যাওয়ার বিষয়টি ভাবতে চান তারা। এমন আভাসই দিয়েছেন বিএনপির একাধিক নীতিনির্ধারক সূত্র।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ বিষয়ে বলেছেন, খালেদা জিয়া নানান শারীরিক সমস্যায় ভুগছেন। উন্নত চিকিৎসার জন্য তার বিদেশে যাওয়া প্রয়োজন। তবে বিদেশে যেতে পারবেন না- এমন শর্তেই সরকার তাকে জামিন দিয়েছে।

অন্যদিকে দেশের হাসপাতালগুলোরও বেহাল অবস্থা। এর মধ্যে নতুন করে যুক্ত হয়েছে করোনা মহামারি। এদিকে, গতকাল ভিডিও কনফারেন্সের মাধ্যমে একটি দলীয় কর্মসূচি উদ্বোধনকালে মির্জা ফখরুল বলেছেন, বিদেশে না যাওয়ার জন্য খালেদা জিয়াকে শর্ত দেওয়া হয়েছে। কিন্তু তার বিদেশে চিকিৎসাই এখন বেশি প্রয়োজন।

Advertisement


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত