শনিবার, ২৩ অক্টোবর ২০২১

গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১০৭ জনের করোনা শনাক্ত

জেলা সিভিল সার্জন ও জেলা প্রশাসকের কার্যালয়ের প্রকাশিত তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সুনামগঞ্জে ১০৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মারা গেছে ৩ জন।

আগের ২৪ ঘন্টায় সুনামগঞ্জে করোনা শনাক্তের হার ছিল ৭৬ দশমিক ৫৯ শতাংশ। জেলায় সংক্রমণের এই ভয়াবহ চিত্রের প্রতিফলন ঘটেছে সদর হাসপাতালেও। গত কয়েক দিনের মধ্যেই সেখানে অন্তত ৩ জন চিকিৎসক ও ৪ জন নার্স করোনায় আক্রান্ত হয়েছেন।

সূত্র জানিয়েছে, আক্রান্ত তিন চিকিৎসকরা হলেন, হাসপাতালের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. সৈকত দাস, বহির্বিভাগের মেডিকেল অফিসার ডা. জহরলাল দাশ শিপলু ও অর্থোপেডিক্স বিভাগের জুনিয়র কনসালট্যান্ট ডা. শ্যামল চন্দ্র বর্মণ। আক্রান্ত ৪ নার্স হচ্ছেন, মাহমুদা আক্তার, খাদিজাতুল কোবরা, স্বপ্না হাগিদক ও ঝুউমি পিসিম। খাদিজাতুল কোবরা সদর হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন। বাকিরা নিজ বাসায় আইসোলেশনে আছেন।

আরও পড়ুন

কেমন হতে পারে করোনার চতুর্থ ঢেউ?

করোনায় মৃত্যুহারে ভারতকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম জানান, ওই তিন চিকিৎসকই টিকা নিয়েছিলেন। তারা আপাতত নিজ বাসায় আইসোলেশনে আছেন।

জেলা সিভিল সার্জন শামস উদ্দিন বলেন, করোনাভাইরাস প্রতিরোধে আমরা জেলা ও উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দিন-রাত কাজ করে যাচ্ছি। মানুষকে স্বাস্থ্যবিধি মানতে অনুরোধ করছি। তবে মাইকিং করেও সাধারণ মানুষকে সচেতন করা সম্ভব হচ্ছে না। জেলা ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের জেল-জরিমানাকেও ভয় পাচ্ছেন না অনেকেই।


© সর্বস্বত্ব সংরক্ষিত