রবিবার, ০৩ জুলাই ২০২২

গান-কবিতা-আড্ডায় ‘বাউল মেলা’ সাংস্কৃতিক গ্রুপের মিলনমেলা

গত ৪ জুন শনিবার সন্ধ্যাটা ছিল অন্য রকম। ফেসবুক ভিত্তিক সাংস্কৃতিক গ্রুপ ‘বাউল মেলা’র উদ্যোগে সেদিন এক মিলন মেলার আয়োজন করা হয়। এই মিলনমেলায় উপস্থিত ছিলেন বেশ কয়েকজন কবি, লেখক, আবৃত্তি শিল্পী, কণ্ঠ শিল্পী ও সাংস্কৃতিক কর্মী।

এই আড্ডার আসরে বাউল মেলার পাশাপাশি আরও কয়েকটি অনলাইন ভিত্তিক সাংস্কৃতিক গ্রুপের সদস্যরা উপস্থিত হয়েছিলেন। ছিলেন রোদ্দুর, দীপ্ত, নন্দিনিক শিল্পালয়, মনন, আবৃত্তি ভুবন এমন অনেক গ্রুপের সদস্য। সন্ধ্যা থেকে রাত পর্যন্ত চলা সেই আয়োজনে আড্ডা, গান, কবিতা আবৃত্তি, খাওয়া-দাওয়া সব মিলিয়ে এক আনন্দ ঘন পরিবেশ সৃষ্টি হয়। এই আড্ডার আসরের আয়োজন করার জন্য বাউল মেলা গ্রুপ এর আয়োজক কমিটির রিয়াজ আহমেদ, এম. ডি. হক, আরিফ মল্লিক, সুরমা আক্তারকে উপস্থিত সকলেই ধন্যবাদ জানান।

‘সাকিনা কাইউম’-এর কাব্যগ্রন্থ ‘আমি হেরে গেলে তুমি সমুদ্র পাবে’-এর মোড়ক উন্মোচন

এই আড্ডায় উপস্থিত ছিলেন কবিদের মধ্যে রিয়াজ আহমেদ, জহরত আরা, সৈয়দা মেহেরীন নকীব, সেলিনা হোসেন, হারুন রশীদ, সেলিম বসির, সুরমা আক্তার, মোজাম্মেল হোসেন, আফরিন সাজিয়া, কানিজ আকবর, খালিদা তালুকদার, ইকবাল হোসাইন ভুঁইয়া, এম.নবী রনি, ফুয়াদ স্বনম, মাহমুদা মৌ এবং মধুমিতা। আবৃত্তি শিল্পীদের মধ্যে ছিলেন আরিফ মল্লিক, গোলাপ হোসেন, তরুন তৌফিক, মাহজাবীন মিতি, আবির বাবু, আকাশ চক্রবর্তী নির্ঝর প্রমুখ।

আড্ডার এক ফাঁকে কবি রিয়াজ আহমেদ সকলকে তার লেখা বই উপহার দেন। এছাড়া বাউল মেলার উদ্যেগে কবি ‘সাকিনা কাইউম’-এর কাব্যগ্রন্থ ‘আমি হেরে গেলে তুমি সমুদ্র পাবে’-এর মোড়ক উন্মোচন করা হয়। সব মিলিয়ে এই মিলন মেলা ছিল সাম্য, সৌহার্দ্য ও বন্ধুত্বের এক অনন্য নিদর্শন।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.