বুধবার, ১২ মে ২০২১

গ্যাসের চুলার লিকেজে বিস্ফোরণ : দগ্ধ শিশুসহ ১১ জন

নারায়ণগঞ্জ জেলার ফতুল্লার পশ্চিম তল্লা জামাই বাজার এলাকায় একটি তিনতলা ভবনের তৃতীয় তলার একটি ফ্ল্যাটে বিস্ফোরণে দুটি কক্ষের দেয়াল উড়ে গেছে। এতে দগ্ধ হয়েছে শিশুসহ ১১ জন। 

শুক্রবার ভোরে মো. আল আমিনের মালিকানাধীন ভবনের তৃতীয় তলায় গ্যাসের চুলার লিকেজে জমে থাকা গ্যাস থেকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুটি পরিবারের ১১ জন আহত হন। যাদের মধ্যে ৬ জন নারায়ণগঞ্জ দেড়শ শয‌্যা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা সেবা নেন। বাকি ৫ জনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

আহতরা হলেন- হাবিবুর রহমান (৫০), লিমন (২০), সাথী (২০), মীম (২০), মাহিরা (৩ মাস), আলেয়া (৫০), সোনাহার (৪০), শান্তি (৩২), সামিউল (২০), মনোয়ারা (২২)। আরেকজনের নাম পাওয়া যায়নি। 

আহতদের মধ্যে লিমন, সাথী , মীম , মাহিরা (৩ মাস) ও আলেয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘরে গ্যাসের চুলার লিকেজে জমে থাকা গ্যাস থেকে যে কোনোভা‌বে আগুনের স্পার্কে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তদন্ত করে বিষয়টি দেখা হচ্ছে। বিস্ফোরণে তৃতীয় তলার ফ্ল্যাটের দুটি কক্ষের পুরো দেয়াল উড়ে গেছে।

এছাড়া রান্নাঘর ও বাথরুমের দুটি দেয়াল মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে। আহতদের মধ্যে ছয়জন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন এবং পাঁচজনকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত