বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

চট্টগ্রামের ফ্লাইওভারে দেখা দিয়েছে ফাটল

চট্টগ্রামের বহদ্দারহাটে এম এ মান্নান ফ্লাইওভারের র‍্যাম্পের একটি পিলারে ফাটল দেখা দিয়েছে। কালুরঘাট সড়কমুখী র‍্যাম্পের পিলারে এ ফাটল দেখা দেয়। এরপরই দুর্ঘটনা এড়াতে সোমবার রাত সাড়ে ১০টা থেকে ফ্লাইওভারের এ অংশে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। 

মঙ্গলবার বেলা ১১টার দিকে ঘটনাস্থল ঘটনা পরিদর্শন করেছেন সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। মেয়রের সঙ্গে পরিদর্শনে ছিলেন সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম। 

মেয়র রেজাউল সাংবাদিকদের বলেন, আমি তো প্রকৌশলী নই। ফাটলের সুনির্দিষ্ট কারণ আমি বলতে পারব না। সাধারণভাবে যেটা বলতে চাই, নিশ্চয়ই নির্মাণে ত্রুটি আছে। যার ফলে এ ফাটল দেখা দিয়েছে। এখানে প্রকৌশল দৃষ্টিকোণ থেকে কী হয়েছে না হয়েছে, এটা আমার চেয়ে আমাদের প্রকৌশলীরা ভালো বলতে পারবেন। তারা কারিগরি বিষয়ে ভালো বোঝেন।

ফাটল কী কারণে দেখা দিয়েছে, তা তদন্ত করে বের করা হবে বলে জানান মেয়র রেজাউল। তিনি বলেন, এ ব্যাপারে সিডিএ ব্যবস্থা নেবে। যেসব ঠিকাদার কাজ করেছেন, তাদের কোনো নির্মাণত্রুটি আছে কি না, তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। সিটি করপোরেশনের সহযোগিতা চাইলে পূর্ণ সহযোগিতা করা হবে।

সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, দুটি কারণে ফাটল দেখা দিতে পারে। একটি নকশাগত ত্রুটি, অন্যটি নির্মাণত্রুটি। তবে ঠিক কী কারণে ফাটল দেখা দিয়েছে, তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। তবে ওভারলোডের (ধারণক্ষমতার বেশি ওজনের) গাড়ি চলাচলের কারণে এটা হতে পারে।


© সর্বস্বত্ব সংরক্ষিত