শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

চট্টগ্রামে রেলের এক দশমিক ১২ একর ভূমি উদ্ধার

বন্দর নগরী চট্টগ্রামে দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখলে থাকা রেলের প্রায় এক দশমিক ১২ একর ভূমি উদ্ধার করা হয়েছে। অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে সেমিপাকা, টিনশেড ও ঝুপড়ি মিলিয়ে ৩০৬টি ছোট-বড় স্থাপনা। 

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত নগরীর পাহাড়তলী থানার জোর ডেবারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে এসব ভূমি উদ্ধার করে রেলওয়ে পূর্বাঞ্চলের ভূসম্পত্তি বিভাগ। এ সময় ৭৫২ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রেলওয়ের বিভাগীয় ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুব উল করিম। অভিযানে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ ও আরএনবির সদস্যরা উপস্থিত ছিলেন। 

ভূসম্পত্তি কর্মকর্তা মাহবুব উল করিম জানান, দ্বিতীয় দিনের মতো অভিযান পরিচালনা করে দীর্ঘ দিন ধরে দখলে থাকা এক দশমিক ১২ একর জায়গা উদ্ধার করা হয়েছে। অভিযানে ৭৫২ জন অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়। ছোট-বড় নানা স্থাপনা নির্মাণ করে দীর্ঘ দিন ধরে একটি সিন্ডিকেট অবৈধভাবে রেলওয়ের জায়গা দখল করে রেখেছে। অনেকে এখানে অবৈধভাবে আধাপাকা ও টিনশেড বাড়িও নির্মাণ করেছে। এসব স্থাপনা ভাড়া দিয়ে প্রতিমাসে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় অসাধুরা। অভিযানে গুঁড়িয়ে দেওয়া হয়েছে সেমিপাকা, টিনশেড ও ঝুপড়ি মিলিয়ে ৩০৬টি ছোট-বড় স্থাপনা। বারবার স্থাপনা সরিয়ে নিতে নির্দেশনা দিলেও তা মানেননি দখলদাররা। অবৈধ দখলদারদের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।


© সর্বস্বত্ব সংরক্ষিত