শুক্রবার, ৩০ জুলাই ২০২১

চতুর্থ শিল্পবিপ্লবের ওপর সম্মেলন আয়োজন করবে ইউজিসি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও মুজিববর্ষ উপলক্ষে ৪র্থ শিল্প বিপ্লবের ওপর আগামী ৯-১২ ডিসেম্বর একটি আন্তর্জাতিক সম্মেলন আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ইউজিসি।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ’র সভাপতিত্বে এ সংক্রান্ত গঠিত কমিটির এক ভার্চুয়াল সভায় বৃহস্পতিবার এ সিদ্ধান্তের কথা জানানো হয়। সভায় কমিশনের সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন, প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর, প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. মো. আবু তাহের, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সত্যপ্রসাদ মজুমদার, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কমিশনের সচিব ড. ফেরদৌস জামান, পরিচালক ড. মো. সুলতান মাহমুদ ভূইয়া, ড. শামসুল আরেফিন, মো. কামাল হোসেন, ড. মো. ফখরুল ইসলাম, মো. ওমর ফারুখ, মোহাম্মদ জামিনুর রহমান, মোহাম্মদ মাকছুদুর রহমান ভূঁইয়া ও মো. শাহ আলম যুক্ত ছিলেন।

আন্তর্জাতিক এ সম্মেলন দেশে প্রযুক্তি শিক্ষার বিস্তার এবং ৪র্থ শিল্প বিপ্লবের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়সমূহকে একটি ভালো অবস্থানে যেতে সহায়তা করবে বলে আশাবাদ ইউজিসি’র। সম্মেলনে নোবেল বিজয়ী, প্রথিতযশা বিজ্ঞানী, গবেষক, শিল্প উদ্যোক্তা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।


© দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত