মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০

চাঞ্চল্যকর শিশু ও নারী ধর্ষণের ঘটনা বাড়ছে

সম্প্রতি রাজধানীসহ সারাদেশে একের পর এক ঘটছে শিশু ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা। এর মধ্যে কয়েকটি ঘটনা ঘটেছে অত্যন্ত পৈশাচিক ও নির্মমভাবে। গণমাধ্যমে প্রচারিত এসব ঘটনার খবর স্মরণ করলে বুক কেঁপে ওঠে। অস্থির হয়ে ওঠে মন। এসব ঘটনা দেশের মানুষের বিবেককে নাড়িয়ে দিয়েছে।

গত ৭ জুলাই রাজধানীর ওয়ারীতে সামিয়া আফরিন নামে সাত বছরের এক শিশুকে ধর্ষণের পর পৈশাচিকভাবে হত্যা করা হয়। চলতি মাসে নারায়ণগঞ্জে ১২ ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার করা হয় মাদ্রাসার অধ্যক্ষকে। এসব ঘটনায় সরকার এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও কিছুটা অস্বস্তিতে ফেলেছে।

সূত্র জানায়, ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনায় দায়ের করার মামলা যাতে দ্রুত সময়ের মধ্যে তদন্ত শেষ হয়, সেই ব্যাপারে উদ্যোগ নিয়েছে পুলিশ। শিশু, নারী নির্যাতনের চাঞ্চল্যকর মামলার তদন্ত কর্মকর্তাকে পুলিশ সদর দপ্তরে ডেকে তদন্তের অগ্রগতি সম্পর্কে জানতে চাওয়া হচ্ছে।

তদন্ত স্বল্প সময়ের মধ্যে শেষ করতে দেওয়া হচ্ছে নানা পরামর্শ। এ ছাড়া দেশের কোনো এলাকায় শিশু ও নারী নির্যাতনের ঘটনার খবর জানার পরপরই পুলিশ সদর দপ্তর থেকে তাৎক্ষণিকভাবে সেখানকার পরিস্থিতি সম্পর্কে জানতে চাওয়া হচ্ছে। আসামি গ্রেফতার ও তদন্তের সার্বিক বিষয় নিয়ে তথ্য সংগ্রহ করে নেওয়া হচ্ছে প্রয়োজনীয় ব্যবস্থা।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত