বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

জেদ্দায় ১০ ঘণ্টা আটকা বিমানের ৭১ কর্মী

হজ পরবর্তী ফ্লাইট কার্যক্রমে অংশ নিতে সৌদি আরবে গিয়ে প্রায় ১০ ঘণ্টা জেদ্দা এয়ারপোর্টে আটকে থাকতে হয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৭১ কর্মীকে।

দীর্ঘ সময় সেখানে জিজ্ঞাসাবাদের পর বাংলাদেশ সময় রোববার রাত ২টার দিকে তাদের সেখানে প্রবেশ করতে দেয় ইমিগ্রেশন কর্তৃপক্ষ। এরআগে রোববার বিকেলে তারা সেখানে পৌঁছেন। বিমান বাংলাদেশের একজন কর্মকর্তা এতথ্য নিশ্চিত করেছেন।

প্রতিবছর বিমানের হজ ফ্লাইট পরিচালনার জন্য হজের শেষে ও শুরুতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের দুটো টিম পাঠানো হয়। এবারের হজ পূর্ববর্তী টিম তাদের দায়িত্ব পালন শেষে দেশে ফেরে গত ৬ আগস্ট। ৭ আগস্ট বাংলাদেশ থেকে জেদ্দা যাওয়ার অনুমতি ছিলো হজ পরবর্তী টিমের। কিন্তু তারা গেছেন ১১ আগস্ট রোববার। বিষয়টি সন্দেহ হয় সৌদি ইমিগ্রেশন কর্তৃপক্ষের।

বিমানের সূত্রটি জানায়, রোববার বাংলাদেশ সময় রাত সোয়া ৮টার ফ্লাইটে ঢাকা ছেড়ে বিকেল নাগাদ জেদ্দা পৌঁছান ওই ৭১ কর্মী। এরপর সেখানে ইমিগ্রেশন কর্মকর্তারা তাদের জেদ্দায় ঢোকার অনুমতি না দিয়ে প্রত্যেকের পাসপোর্ট জব্দ করে। তাদের প্রত্যেককে ঢাকায় বিমান অফিসে ফেরত নেয়ার জন্য রিপোর্ট করতে বলা হয়। পরে দীর্ঘ সময় আলোচনার পর তারা জেদ্দায় ঢোকার অনুমতি পান।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

error: Content is protected !!