বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯

জয়াতে মুগ্ধ শ্রীজাত

নিজের ফেসবুক পেজে বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানকে নিয়ে মুগ্ধতার আবেশ জড়ানো একটি পোস্ট দিয়েছেন কলকাতার কবি শ্রীজাত। তরুণ এই কবি লিখেছেন, ‘আমি তাকে চিনি পর্দার মাধ্যমে, সে আমাকে চেনে দু’মলাটের মধ্যবর্তী অঞ্চল থেকে। আর সেই চেনাটাই যে সবচাইতে জরুরি চেনা, সে-কথা বুঝতে পারি, যখন আমাদের আলাপ হয় মুখোমুখি। দেখা অবশ্য হয়েছিল প্রথমবার, শহর ম্যানহাটন-এর এক পাঁচতারা হোটেলের ঘরোয়া জমায়েতে, দু’একখানা বাক্য ছাড়া কোনো বিনিময় হয়নি। কিন্তু এটুকু বুঝেছিলাম, জয়া আপাদমস্তক একজন শিল্পী, যে তার শিল্পের কাছে সমর্পিত।’

প্রথম দেখায় জয়ার প্রতি অনুরাগের কথা জানাতে ভোলেননি শ্রীজাত। জয়া আহসানও কবির লেখা কবিতার প্রতি ভালোলাগার কথা জানিয়েছেন। যেবারই তিনি কলকাতা গিয়েছেন কবির খোঁজ নিয়েছেন জানিয়ে শ্রীজাত লিখেছেন, ‘কী ভাগ্যি, আমার লেখার প্রতি তার আস্থা জাহির করেছে প্রতিবার।

কিন্তু বেশ অবাক হয়েছি আমি, কেননা কাজের সূত্রে যখনই কলকাতায় এসেছে জয়া, খোঁজ নিয়েছে আমার। ফোনে বার্তা পাঠিয়ে ডাক দিয়েছে খোশগল্পের, প্রতিবারই। অবাক হয়েছি এই কথা ভেবেই যে, আমার রোজকার বন্ধুবৃত্তে যে-মানুষটা যাতায়াত করে না, যার সঙ্গে আমার কোনো কাজের সম্পর্কও নেই, সে নিজে কীভাবে টানা এতদিন ধরে নিখাদ আড্ডার আগ্রহ ধরে রাখছে?


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

error: Content is protected !!