সোমবার, ২৬ অক্টোবর ২০২০

টেস্ট দলের দায়িত্ব পাচ্ছে না ডি কক

দীর্ঘদিন ধরে দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের দায়িত্ব পালন করেছিলেন ফাফ ডু প্লেসি। কিন্তু বিশ্বকাপের পর ধীরে ধীরে তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন এই প্রোটিয়া। এরপরই দায়িত্বভার এসে পড়ে কুইন্টন ডি ককের উপর। ইতিমধ্যে সীমিত পরিসরের ক্রিকেটে দলের অধিনায়কত্ব বুঝে পেয়েছেন। তবে টেস্ট দলের দায়িত্ব পাচ্ছেন না এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। প্রোটিয়া দলের কোচ মার্ক বাউচার তার কোথায় এমনটি জানালেন।

বাউচার মনে করছেন, তিন ফরম্যাটের দায়িত্ব দেওয়া হলে ডি ককের উপর অতিরিক্ত চাপ দেওয়া হয়ে যায়। একই অভিযোগ জানিয়েছিলেন ডি কক নিজেও। আর তাই নতুন করে টেস্ট দলের বোঝা ডি ককের কাঁধে তুলে দিতে রাজি নয় প্রোটিয়া কোচ।

বাউচার বলেন, ‘টেস্ট দলের অধিনায়কত্বের বিষয়ে গত মার্চে আমার সঙ্গে ডি ককের কথা হয়েছিল। সে নিজেই তখন জানিয়েছিল, টেস্ট দলের দায়িত্ব নিলে তার প্রতি বেশি দায়িত্ব পড়ে যায়।’

ডি কক দায়িত্ব না নিলে নতুন কারো কথা ভাবতে হবে প্রোটিয়া ক্রিকেট বোর্ডকে। সেক্ষেত্রে ভিন্ন ভিন্ন ফরম্যাটে আলাদা অধিনায়ক দেখবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। বাউচার মনে করেন, এটাই সঠিক পন্থা। সাবেক এই প্রোটিয়া ক্রিকেটারের মতে, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড প্রতিটি ফরম্যাটে আলাদা অধিনায়ক বিবেচনা করায় সাফল্য পাচ্ছে। তাই একই পথে হাঁটতে চাইছেন বাউচারও।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত