বুধবার, ১২ মে ২০২১

ট্রাম্পের সাবেক আইনজীবীর বাড়িতে এফবিআই

এফবিআই যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক সময়কার ব্যক্তিগত আইনজীবী রুডি জুলিয়ানির বাড়িতে তল্লাশি চালিয়েছে। তার ইউক্রেইন সংযোগ নিয়ে তদন্তের অংশ হিসেবে বুধবার এ তল্লাশি চালানো হয় বলে জানিয়েছেন জুলিয়ানির আইনজীবী। তিনি দাবি করেন তার মক্কেল কোনো ধরনের আইন ভাঙার সঙ্গে সম্পৃক্ত নয়।

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন ও তার ছেলে হান্টারের ইউক্রেইন কার্যকলাপ নিয়ে দোষারোপ করা যায় এমন তথ্য সংগ্রহে জোর চেষ্টা চালিয়েছিলেন জুলিয়ানি। ঐ নির্বাচনে শেষ পর্যন্ত বাইডেন জয়লাভ করেন। তিনি ও তার ছেলে কোনো ধরনের অন্যায়ে জড়িত না বলে দাবি করে আসছেন মার্কিন প্রেসিডেন্ট।

বুধবার তদন্ত কর্মকর্তারা নিউ ইয়র্কেও সাবেক মেয়র জুলিয়ানির আপার ইস্ট সাইডের অ্যাপার্টমেন্টের পাশাপাশি পার্ক অ্যাভিনিউর কার্যালয়েও তল্লাশি চালায়। তারা ৭৬ বছর বয়সি আইনজীবীর ব্যবহূত বেশ কয়েকটি ইলেকট্রনিক ডিভাইসও জব্দ করেছে বলে নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে।

জুলিয়ানির আইনজীবী রবার্ট কস্টেলো তার মক্কেলের বাসা ও কার্যালয়ে তল্লাশিকে ‘আইনি ডাকাতি’ বলে অভিহিত করেছেন। তিনি বলেন, ‘এটা পুরোপুরি অপ্রয়োজনীয়। এমনভাবে তল্লাশি চালানো হয়েছে, যেন তিনি এক ধরনের অপরাধী।’


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত