বুধবার, ২০ নভেম্বর ২০১৯

ডেঙ্গু রোগী ঢাকায় কমলেও বাইরে বাড়ছে

রাজধানী ঢাকাসহ সারা দেশে গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা আগের দিনের তুলনায় ২৬ দশমিক ৬ শতাংশ বেড়েছে। অর্থাৎ আগের দিনের তুলনায় ডেঙ্গু রোগীর সংখ্যা বেশি ৫৪ জন।

গত ২৪ ঘণ্টায় মোট ২৫৭ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে রাজধানীর ৪১টি হাসপাতালে ৭৪ জন ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ১৮৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায় মোট ২০৩ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হন। তাদের মধ্যে ঢাকায় ৮৮ জন ও ঢাকার বাইরে ১১৫ জন। এ হিসাবে গত ২৪ ঘণ্টায় রাজধানীর হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি রোগীর সংখ্যা ১৪ জন কমলেও ঢাকার বাইরের হাসপাতালে ৬৮ জন বেশি রোগী ভর্তি হন।

স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার জানান, বর্তমানে রাজধানীর ৪১টি হাসপাতালে ৪৩২ জন ও ঢাকার বাইরে ৫২২ জনসহ বর্তমানে ৯৫৪ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

গত ১ জানুয়ারি থেকে রোববার পর্যন্ত সারা দেশের হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ৯৫ হাজার ১২১ জন। তাদের মধ্যে ঢাকায় ৪৯ হাজার ২০৬ জন ও ঢাকার বাইরে ৪৫ হাজার ৯১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ হাজার ৯১৯ জন। তাদের মধ্যে ঢাকার হাসপাতাল থেকে ৪৮ হাজার ৫৮৪ জন ও ঢাকার বাইরের হাসপাতাল থেকে ৪৫ হাজার ৩৩৫ জন।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত