সোমবার, ২১ অক্টোবর ২০১৯

ঢাকার আশকোনায় সাউথটেকের নতুন অফিস উদ্বোধন

বাংলাদেশের শীর্ষস্থানীয় এবং অন্যতম সফটওয়্যার সংস্থা সাউথটেক ঢাকার আশকোনায় তাদের নতুন অফিস সাউথটেক সিস্টেমস লিমিটেড (এসএসএল) এর উদ্বোধন করেছে।

দক্ষিণ-পূর্ব এশিয়ায় সেরা সফ্টওয়্যার সমাধান সরবরাহের লক্ষ্যে এই সংস্থাটি ১৯৯৬ সালে যাত্রা শুরু করে। CMMI Level 5 এবং ISO 9001:2015 সার্টিফাইড সফ্টওয়্যার সংস্থা সাউথটেক বাংলাদেশ এবং দেশের বাইরের ব্যাংক, ক্ষুদ্রঋণ সংস্থা,  ক্ষুদ্রঋণ ব্যাংক, বেসরকারি সংস্থা (এনজিও) এর জন্য সফ্টওয়্যার সমাধান সরবরাহ করে থাকে। এছাড়াও বিভিন্ন হাসপাতাল এবং রেস্তোঁরাগুলোর জন্যেও সফ্টওয়্যার সমাধান দিয়ে থাকে সাউথটেক। সংস্থাটির প্রধান কার্যালয় ঢাকার উত্তরায় অবস্থিত, যেখানে তাদের ২২০ জনেরও বেশি কর্মচারী রয়েছে। 

সংস্থার বিভিন্ন বিভাগের শীর্ষ পদের কর্মীদের উপস্থিতিতে সাউথটেকের    ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা, জনাব সৈয়দ মামনুন কাদের আনুষ্ঠানিকভাবে ২ অক্টোবর, ২০১৯ তাদের আশকোনা অফিস এর উদ্বোধন করেন। 

সাউথটেকের নতুন অফিস

এই নতুন অফিসটি থেকে সাউথটেকের নেটওয়ার্ক এবং হার্ডওয়্যার (এনএইচডি) শাখার কর্মীরা তাদের কার্য পরিচালনা করবেন এবং তাদের মূল্যবান গ্রাহকদেরকে নিবেদিতভাবে হার্ডওয়্যার পরিষেবা প্রদান করবে।

অনুষ্ঠানের সময় এনএইচডি বিভাগের প্রধান জনাব বসিরুল্লাহ সিদ্দিক সবাইকে আন্তরিক শুভেচ্ছা  ও স্বাগত জানান। তিনি অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য তার সকল সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং কঠোর পরিশ্রম এবং সহযোগীতার জন্য তাঁর পুরো দলকে ধন্যবাদ জানান।

তাঁর সহকর্মীদের সম্বোধন করে এবং সংগঠনের প্রতি তাঁর শ্রদ্ধা প্রকাশ করে তিনি বলেন – ” কর্মক্ষেত্র হচ্ছে একটি পবিত্র জায়গা। আমাদের কর্মক্ষেত্র যেখানে থেকে আমরা আমাদের রুজি-রুটি উপার্জন করি সেই জায়গাটিকে সঠিক পরিচর্যা এর মাধ্যমে পবিত্র রাখা আমাদেরই দায়িত্ব।” 

তাঁর দলের কাজের প্রশংসা করে  তিনি বলেন, “আমরা সর্বদা চেষ্টা করি আমাদের গ্রাহকদেরকে সর্বোত্তম সেবা প্রদানের। ক্ষেত্র বিশেষে আমরাও বিভিন্ন সমস্যার সম্মুখীন হয়ে থাকি যা আমরা সর্বদা কোন বিলম্ব ব্যতিরেকে সমাধান করার চেষ্টা করি। গ্রাহক সন্তুষ্টি বজায় রাখতে জটিল  সমস্যাগুলোর ক্ষেত্রে অনেকসময় আমরা মালিকপক্ষের সিদ্ধান্তের জন্য অপেক্ষা না করে নিজেরাই একত্রে মিলে সমস্যা সমাধান করার চেষ্টা করে থাকি। 

তাঁর বক্তব্যকে অব্যাহত রেখে তিনি আরো বলেন- “আমি বিশ্বাস করি, আমাদের নতুন অফিস থেকে, আমরা আমাদের গ্রাকদেরকে আরও নিবেদিতভাবে সহায়তা করতে সক্ষম হব। আমরা আমাদের মূল্যবোধগুলিতে দৃঢ়ভাবে বিশ্বাস করি এবং প্রতিদিন তা অনুশীলন করি যা আমাদের কাজে দক্ষ হতে সাহায্য করে “

তার বক্তব্যের সাথে সম্মতি প্রকাশ করে এবং সাউথটেক পরিবারের সকল সদস্যদের প্রচেষ্টার জন্য তাদের প্রশংসা করে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা বলেন  ” আমাদের প্রতিটি কর্মচারী এর নিরলস পরিশ্রম এর মাধ্যমেই আমরা সাউথটেকের প্রতিটি সাফল্য অর্জন করতে পেরেছি।” কঠোর পরিশ্রম ও অবদানের জন্য প্রতিষ্ঠানের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

বর্তমানে ঢাকার উত্তরার  প্রধান কার্যালয় এবং যুক্তরাজ্য, মায়ানমার, ভুটান এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত  শাখা অফিসগুলো সহ সাউথটেকের সর্বমোট ছয়টি অফিস রয়েছে। 


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

error: Content is protected !!