রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১

ঢাকার জয়ে চিটাগংয়ের বিদায়

শুরু হয়ে গেছে শেষ চারের খেলা। সোমবার দিনের প্রথম খেলায় এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হয়েছিল ঢাকা ডায়নামাইটস ও চিটাগং ভাইকিংস। এই ম্যাচে চিটাগংকে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করেছে ঢাকা। আর টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে মুশফিকুর রহীমের দল।

এদিন টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৫ রান করে চিটাগং। তুলনামূলক ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১৬.৪ ওভারে ৬ উইকেটে ১৩৬ রান করে জয় তুলে নেয় সাকিব আল হাসানের দল।

সন্ধ্যা সাড়ে ছয়টায় প্রথম কোয়ালিফায়ার। ওই ম্যাচের জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে। আর পরাজিত দল বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে ঢাকার।

এদিন সাকিবদের জন্য লক্ষ্যটা সহজই ছিল। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমেও ৪ উইকেট হারাতে হয়েছে তাদের। চার নম্বরে নেমে ‘ডাক’ মেরেছেন সাকিব নিজে। তার আগে অবশ্য তিন নম্বরে নেমে ১৩ বলে ২০ রানের ছোট্ট একটি ঝলমলে ইনিংস খেলেছেন রনি তালুকদার।

যদিও শুরুটা দুর্দান্ত করেছিলেন ঢাকার দুই ওপেনার। বিশেষ করে সুনিল নারিনের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুত রান উঠতে থাকে ঢাকার বোর্ডে। খালেদ আহমেদের বলে আউট হওয়ার আগে ১৬ বলে ৩১ রান করেন নারিন। একটি ছক্কা ও ৬টি চারে সাজানো ছিল তার ইনিংসটি।

অন্য ওপেনার থারাঙ্গা অবশ্য হাফ সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন। তার ৪৩ বলে ৫১ রানের ইনিংসটিতে ছিল ৭টি চারের মার। জয় থেকে ২৪ রান দূরে তখন ঢাকা। কিয়েরন পোলার্ডকে নিয়ে এই রান পূর্ণ করে ফেলেন নুরুল হাসান সোহান। সোহান ২০* ও পোলার্ড ৭* রানে অপরাজিত থাকেন। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন নারিন।


© সর্বস্বত্ব সংরক্ষিত