সোমবার, ০৪ জুলাই ২০২২

ঢাকায় টিকা নেওয়ার কিছুক্ষণ পর বৃদ্ধের মৃত্যু

ঢাকা জেলার কেরানীগঞ্জের কলাতিয়া মুন্সিনোয়াদ্দা এলাকায় সিনোফার্মার টিকা গ্রহণের কিছুক্ষণ পর কাজী হারুন অর রশিদ (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ৯টার দিকে কলাতিয়া ইউনিয়নের খাড়াকান্দি মাদ্রাসায় ইউনিয়ন পর্যায়ে করোনার গণটিকা কার্যক্রমের টিকা গ্রহণের পর তিনি মারা যান।

আরও পড়ুন

গর্ভাবস্থায় ডেঙ্গু হলে করণীয় কী?

করোনা সংক্রমণে নারীর ঝুঁকি কতটা?

কাজী হারুন অর রশিদের চাচাতো ভাই মিশু জানান, আজ টিকা নেওয়ার জন্য হেঁটে খাড়াকান্দি মাদ্রাসায় টিকাকেন্দ্রে আসেন কাজী হারুন। টিকা গ্রহণের তিন-চার মিনিট পর তিনি অসুস্থ হন। পাশে থাকা মানুষদের কাছে পানি পান করতে চান। পানি পান করার আগেই তার শরীরে কাঁপুনি শুরু হয়। পরে পানি পান করার সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পরেন। তখন তাকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মিশু আরও জানান, তিন বছর আগে একবার হার্টের সমস্যাজনিত কারণে হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন কাজী হারুন। এ ছাড়া তার রক্তচাপ (প্রেসার) জনিত সমস্যা ছিল।

আরও পড়ুন

কেমন হতে পারে করোনার চতুর্থ ঢেউ?

করোনায় মৃত্যুহারে ভারতকে ছাড়িয়ে গেছে বাংলাদেশ

করোনা নিয়ে উপহাস করা ব্যক্তি মারা গেলেন করোনায়

এ বিষয়ে কেরানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মকর্তা জানান, মৃত্যু কাজী হারুন অর রশিদের আগে থেকেই প্রেসার ও হার্টের সমস্যায় ছিল। আজ সকালে তিনি সিনোভ্যাক্সের টিকার প্রথম ডোজ গ্রহণ করার কিছুক্ষণ পর অসুস্থ হয়ে পরেন। সেখান থেকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়।

ওই কর্মকর্তা আরও জানান, পরিবারের অনুরোধে মৃত কাজী হারুন অর রশিদের ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.