বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

তারুণ্যের পাশে দাঁড়ানোর উদ্যোগ আওয়ামী লীগের

কর্মজীবন সম্পর্কে সঠিক দিকনির্দেশনার অভাবে নির্দিষ্ট গন্তব্য খুঁজে পায় না তরুণদের অনেকেই। ফলে যোগ্যতা থাকা সত্ত্বেও বাধাগ্রস্ত হয় তারুণ্যের বিকাশ। এবার কর্মজীবনের দিকনির্দেশনা নিয়ে তরুণ প্রজন্মের পাশে দাঁড়ানোর উদ্যোগ হাতে নিয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। 

‘কর্মজীবনের কর্মশালা: তরুণদের কর্মদক্ষতা ও কর্ম-পরিকল্পনা উন্নয়ন বিষয়ক কর্মসূচি’ শীর্ষক এই উদ্যোগের আয়োজন করেছে আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটি। সার্বিক সহযোগিতায় রয়েছে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

আগ্রহীরা career.albd.org এই ওয়েবসাইটে লগইন করে আবেদন করতে পারবেন। আগামী ৯ জানুয়ারি থেকে রেজিস্ট্রেশন শুরু হয়ে চলবে ৩০ জানুয়ারি রাত ১২টা পর্যন্ত।

আওয়ামী লীগের ওয়েবসাইটে এই উদ্যোগের লক্ষ্য-উদ্দেশ্য নিয়ে এক বর্ণনায় বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা যেভাবে একটি স্বাধীন জাতিরাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করেছি, তার পূর্ণতা এসেছে শেখ হাসিনার হাত ধরে। যুদ্ধবিধ্বস্ত ও পাকিস্তানিদের লুটপাটে নিঃশেষিত একটি জাতি নতুন করে গড়ে ওঠার জন্য যখন লড়ছিল, ঠিক তখনই দেশাদ্রোহীদের কালো থাবায় থমকে যায় জাতি ও রাষ্ট্র। এরপর কেটে গেছে বহু বছর। স্বৈরাচার ও উগ্রবাদীদের আগ্রাসনের কারণে স্বাধীনতার সুফল থেকে বঞ্চিত ছিল মানুষ। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গঠনের পর বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে আবারও কাজ শুরু করেন।

উন্নয়নের অগ্রযাত্রার ধারাবিহকতায় গত এক যুগে দেশের খোলনচলে পর্যন্ত বদলে গেছে। উগ্রবাদ ও লোডশেডিংয়ের অন্ধকার জয় করে পুরো দেশ আজ আলো ঝলমলে। গত এক যুগে দেশের অবকাঠামো এবং পরিকাঠামো পুরোপুরি বদলে গেছে। ডিজিটাল রূপান্তরের মাধ্যমে উন্নত বিশ্বের সঙ্গে সমানতালে এগিয়ে চলছে এক নতুন বাংলাদেশ। কিন্তু এই উন্নয়নের ফলে সৃষ্ট সব সুযোগ সুবিধা এখনও নিতে পারছে না তরুণপ্রজন্ম।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত