শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯

তিন বাংলাদেশিকে নিয়ে গেছে মিয়ানমার বিজিপি

কক্সবাজারের টেকনাফে নাফ নদ থেকে এক স্কুলছাত্রসহ তিন বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)।

অপহৃতরা হলেন- টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের মনিরঘোনা এলাকার আব্দুল জলিলের ছেলে মোহাম্মদ রুবেল (২৪), একই ইউনিয়নের উত্তরপাড়ার জালাল আহমদের ছেলে সিরাজ উল্লাহ (২৬) ও মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে মোহাম্মদ জুনায়েদ (১০)। জুনায়েদ হোয়াইক্যং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী।

রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে টেকনাফের ২ বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরের অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান (পিএসসি) বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, স্কুলছাত্রসহ তিন বাংলাদেশিকে ধরে নিয়ে যাওয়ার বিষয়টি মিয়ানমার কর্তৃপক্ষ স্বীকার করেছে। তাদের দাবি, সে দেশের জলসীমায় অনুপ্রবেশের দায়ে তিন বাংলাদেশিকে আটক করা হয়েছে।

ফয়সল হাসান জানান, গত শুক্রবার নাফ নদের কেওড়া বাগান থেকে কেওড়া ফল আনতে গেলে তাদের ধরে নিয়ে যায় বলে পরিবার দাবি করেছে। বিজিবি তাদের ফেরত আনতে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

অপহৃত স্কুলছাত্র জুনায়েদের বাবা গিয়াস উদ্দিন বলেন, শুক্রবার সকালে বন্ধুদের সঙ্গে ঘুরতে যাবে বলে ঘর থেকে বের হয় তার ছেলে। তারা নৌকা নিয়ে নাফ নদের কিনারায় কেওড়া বাগানে কেওড়া ফল আনতে যায়।

তিনি জানান, এ সময় ঝোড়ো বাতাসের কবলে পড়ে নৌকাটি নাফ নদের মাঝামাঝি চলে যায়। সে সময় মিয়ানমারের বিজিপি সদস্যরা ইঞ্জিনচালিত নৌকায় এসে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের ধরে নিয়ে যায়।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত