বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০

দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৬৪৫

গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় (সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত) ১৩ হাজার ১৭৩টি নমুনা পরীক্ষার ফল পাওয়া গেছে। এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ২৭ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.৯৮ শতাংশ।

এসব পরীক্ষায় নতুন করে ৩ হাজার ২৭ জনের দেহে করোনা সংক্রমণ পাওয়া গেছে। এই নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ১ লাখ ৬৮ হাজার ৬৪৫ জন। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২.৯৮ শতাংশ।

ডা. নাসিমা আরও জানান, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ৫৫ জনের। এই নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ১৫১ জনের মৃত্যু হলো। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.২৮ শতাংশ। সর্বশেষ মারা যাওয়া ৫৫ জনের মধ্যে ৪৬ জন পুরুষ এবং ৯ জন নারী। আর এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ১ হাজার ৭০৩ জন পুরুষ এবং ৪৪৮ জন নারী। 


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত