শনিবার, ২৩ অক্টোবর ২০২১

নভেম্বরে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের করোনাভাইরাস পরিস্থিতি অনুকূলে থাকলে আগামী নভেম্বরের মাঝামাঝি সময়ে এসএসসি এবং ডিসেম্বরে এইচএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও প্রতিবন্ধীদের মধ্যে হুইলচেয়ার বিতরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দীপু মনি বলেন, দিন দিন করোনা সংক্রমণের হার কমছে। কিছু দিন আগেও এই সংক্রমণের হার ছিল ৩০-৩২ শতাংশ। এখন সেটা কমে ২২-২৩ শতাংশে নেমে এসেছে। আশা করছি, পরিস্থিতি অনুকূলে থাকলে নভেম্বরের মাঝামাঝি এসএসসি এবং ডিসেম্বরের শুরুতে এইচএসসি পরীক্ষা নিতে পারব। আমাদের সেই প্রস্তুতি আছে। আর পরিস্থিতি অনুকূলে না এলে প্রয়োজন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষামন্ত্রী বলেন, ইতোমধ্যে ফরম পূরণও শুরু হয়েছে। এসএসসির ফরম পূরণ আগেই শুরু হয়েছে। আজ (বৃহস্পতিবার) থেকে এইচএসসির ফরম পূরণ শুরু হলো। এই ফরম পূরণের জন্য পরীক্ষার্থীদের কোথাও যেতে হবে না, কলেজ থেকেই করে দেওয়া হবে।

তিনি আরও বলেন, পরীক্ষার্থীদের সিলেবাসও অনেক কমিয়ে দেওয়া হয়েছে। তাদের যে অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছে, সেগুলো যদি তারা করে এবং বইটা পড়ে, তাহলে তাদের প্রস্তুতিটা হয়ে যাবে। তারা পরীক্ষা দিতে পারবে।


© সর্বস্বত্ব সংরক্ষিত