বুধবার, ২৫ নভেম্বর ২০২০

নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতার চেষ্টা হলে কঠোর হস্তে দমন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যেকোনো বিশৃঙ্খলা ও সহিংসতার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তা কঠোরভাবে মোকাবেলা করবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

শনিবার সকালে জেল হত্যা দিবস উপলক্ষে নাজিমুদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনারের অধীনে চলে যাবে। নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষা করা নির্বাচন কমিশনের দায়িত্ব।

আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, আমাদের পুলিশ বাহিনী এখন দক্ষতা ও পেশাদারিত্বের দিক থেকে আগের চেয়ে অনেক বেশি সক্ষম। তারা যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবে। কাজেই নির্বাচনকে কেন্দ্র করে কেউ যদি সহিংসতা বা বিশৃঙ্খলার চেষ্টা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা মোকাবেলা করবে।

চার নেতাকে স্মরণ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাতীয় চার নেতাকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা বাঙালি জাতিকে থামিয়ে দিতে চেয়েছিল। অথচ আজও সারাদেশের মানুষ গভীরভাবে জাতীয় চার নেতাকে স্মরণ করছে।

এ সময় উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীসহ মন্ত্রিপরিষদের সদস্য, জেল কর্তৃপক্ষসহ অন্যরা।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত