বুধবার, ০৫ অক্টোবর ২০২২

নেইমার-এমবাপের গোলে পিএসজি’র জয়

মৌসুমের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন নেইমার ও কিলিয়ান এমবাপে। এই দুই তারকার ছন্দে বৃহস্পতি এখন তুঙ্গে প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি)। শুক্রবার লিগ ওয়ানের ম্যাচে লিলকে ২-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। মৌসুমে এটি তাদের টানা ১২তম জয়। এই জয়ে নতুন এক রেকর্ড গড়ল প্যারিসের ক্লাবটি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম দল হিসেবে লিগের শুরুর টানা ১২ ম্যাচ জিতল পিএসজি। এর আগের রেকর্ডটি ছিল প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পারের। ১৯৬০-৬১ মৌসুমে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ডটি গড়েছিল তারা।

এদিন ঘরের মাঠে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। ম্যাচের বেশিরভাগ সময়ই (৬৬ ভাগ) বল দখলে ছিল নেইমারদের। তবে গোলের সুযোগ তেমন একটা তৈরি করতে পারেনি।

প্রথমার্ধে পিএসজি বড় সুযোগটি পায় ম্যাচের ২২ মিনিটের সময়। নেইমারের পাস ধরে প্রতিপক্ষের গোলকিপারকে একা পেয়েও গোল করতে পারেননি দি মারিয়া।

গোলের জন্য পিএসজিকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৭০ মিনিট পর্যন্ত। দলের হয়ে প্রথম গোলটি করেন ফরাসি বিস্ময় বালক কিলিয়ান এমবাপে। প্রায় ২২ গজ দূর থেকে করা তার বাঁকানো শটটি খুঁজে নেয় প্রতিপক্ষের জাল। তার ১৪ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ম্যাচের ৮৪ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের নেওয়া শট এক জনের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে জালে জড়ায়।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে সফল স্পট কিক থেকে গোল করে ব্যবধান কমান লিলের ফরাসি ফরোয়ার্ড নিকোলাস। কিন্তু শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.