শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

Advertisement

নোয়াখালীর বেগমগঞ্জে আরো ১ জনের করোনা শনাক্ত

Advertisement

আজিজ আহমেদ, নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে (২৫) এক যুবকের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা ১১ জন।

জেলার বেগমগঞ্জ উপজেলায় ৬ জন, সোনাইমুড়ীতে ২ জন, সেনবাগে ১ জন, কবিরহাটে ১ ও সদর উপজেলায় ১ জন রোগী রয়েছে। যার মধ্যে সোনাইমুড়ীতে এক ইতালিপ্রবাসী ও সেনবাগে এক রাজমিস্ত্রী মারা গেছেন। মৃত্যুর পর তাদের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ আসছিল।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস।

তিনি বলেন, করোনাভাইরাসের উপসর্গ থাকায় গত ২৫ এপ্রিল শনিবার বেগমগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের মির্জানগর গ্রাম থেকে ৬ জনসহ মোট ৯ জনের নমুনা পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়েছিল। যার মধ্যে ওই যুবকের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। বাকি ৮টি রিপোর্ট নেগেটিভ আসে।

তিনি আরও বলেন, শনাক্ত হওয়া ওই যুবক দীর্ঘদিন ধরে জ্বর ও কাশিতে ভুগছিল। ভালো চিকিৎসকের কাছে না গিয়ে সে বাড়িতে চিকিৎসা নিচ্ছিল। এমন খবরে তার বাড়িতে স্বাস্থ্য কর্মী পাঠিয়ে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। তার বাড়িতে ভ্রাম্যমাণ মেডিকেল টিম পাঠানো হচ্ছে। শনিবার সকালে করোনা শনাক্ত যুবকের সংস্পর্শে আসা সকলের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হবে। লকডাউন ঘোষণা করা হবে তার বাড়ি। তার শারীরিক অবস্থার প্রেক্ষিতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে।

Advertisement


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত