শনিবার, ২৩ অক্টোবর ২০২১

পুলিশ স্বামীর বিরুদ্ধে চিকিৎসক স্ত্রীর যৌতুকের মামলা

চট্টগ্রামে ট্রাফিক পুলিশ সার্জেন্ট ইকবাল হোসেন নামের এক ব্যক্তির বিরুদ্ধে যৌতুকের মামলা করেছেন তার চিকিৎসক স্ত্রী। অভিযুক্ত ইকবাল হোসেন খুলনা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক সার্জেন্ট। 

বৃহস্পতিবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা অভিযোগটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন।

ট্রাইব্যুনালের পেশকার কফিল উদ্দিন জানান, আদালত সার্জেন্ট ইকবাল হোসেনের স্ত্রী চিকিৎসক সোনিয়া সামাদের বক্তব্য নিয়েছেন। মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার মহিলা বিষয়ক কর্মকর্তাকে অভিযোগটি তদন্তের জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

সার্জেন্ট ইকবাল হোসেন বলেন, ‘সোনিয়াকে আমি ১৫ থেকে ২০ দিন আগে তালাক দিয়েছি।’ তিনি এ ব্যাপারে আর কিছু বলতে রাজি হননি।

মামলার অভিযোগে বলা হয়, চলতি বছর ১১ ফেব্রুয়ারি সোনিয়া সামাদের সঙ্গে বিয়ে হয় ইকবাল হোসেনের। এরপর থেকে বাদীকে যৌতুকের জন্য চাপ দিতে থাকেন ইকবাল। বাদীর মা-বাবা ইতালিপ্রবাসী। অভিযুক্তের মানসিক নির্যাতনে অতিষ্ট হয়ে ৬ এপ্রিল যৌতুকের এক লাখ টাকা তাকে বুঝিয়ে দেন বাদী। এরপর ঢাকার সাভারে থাকা পাঁচ তলা বাড়ি, একটি প্রাইভেটকার ইকবালের নামে লিখে দিতে বাদীকে চাপ দেন। 

বাদী মিরসরাই উপজেলার জোরারগঞ্জে একটি ক্লিনিকে কমর্রত আছেন। গত ২৫ জুলাই বাদীর জোরারগঞ্জের বাসায় এসে অভিযুক্ত ইকবাল হোসেন যৌতুকের জন্য তাকে নির্যাতন করেন বলেও মামলায় উল্লেখ করা হয়।


© সর্বস্বত্ব সংরক্ষিত