বুধবার, ০৫ অক্টোবর ২০২২

বাণিজ্য মেলার উদ্বোধন করলেন রাষ্ট্রপতি

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা-২০১৯ এর উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। বাণিজ্য মন্ত্রণালয় ও রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) যৌথ আয়োজনে রাজধানীর আগারগাঁওয়ের শেরেবাংলা নগরে মাসব্যাপী এ মেলা চলবে।

আজ বুধবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২৪তম এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

এবার মেলায় সবমিলিয়ে ৫৫০টি স্টল রয়েছে। এর মধ্যে সংরক্ষিত মহিলা স্টল থাকবে ২০টি, প্রিমিয়ার প্যাভিলিয়ন ৬০টি, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন ৩৮টি, সাধারণ প্যাভিলিয়ন ১৮, সাধারণ মিনি প্যাভিলিয়ন ২৯টি, প্রিমিয়ার স্টল ৬৭টি, রেস্টুরেন্ট তিনটি, সংরক্ষিত প্যাভিলিয়ন ৯টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৬টি, বিদেশি প্যাভিলিয়ন ২৬টি, সংরক্ষিত মিনি প্যাভিলিয়ন ৯টি, বিদেশি প্রিমিয়ার স্টল ১৩টি, সাধারণ স্টল ২০১টি ও ফুড স্টল ২২টি।

এছাড়া মেলায় থাকছে মা ও শিশু কেন্দ্র, শিশুপার্ক, ই-পার্ক ও পর্যাপ্ত এটিএম বুথ। থাকছে রেডিমেড গার্মেন্টস পণ্য, হোমটেক্স, ফেব্রিকস পণ্য, হস্তশিল্প, পাট ও পাটজাত পণ্য, গৃহস্থালি ও উপহারসামগ্রী, চামড়া ও চামড়াজাত পণ্য।

এছাড়াও থাকবে তৈজসপত্র, সিরামিক, প্লাস্টিক পলিমার পণ্য, কসমেটিকস হারবাল ও প্রসাধনী সামগ্রী। থাকবে খাদ্য ও খাদ্যজাত পণ্য, ইলেকট্রিক ও ইলেকট্রনিকস সামগ্রী, ইমিটেশন ও জুয়েলারি, নির্মাণ সামগ্রী ও ফার্নিচার সামগ্রী। অব্যবস্থাপনা রোধে থাকছে ভ্রাম্যমাণ আদালত ও ভোক্তা অধিদফতরের সার্বক্ষণিক নজরদারি। এ জন্য থাকবে পর্যাপ্ত সিসিটিভি ক্যমেরা।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.