শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

Advertisement

বাতিল দক্ষিণ আফ্রিকায় ডুবল লংকা

Advertisement

কাগজে -কলমের হিসেবে শ্রীলংকার সেমিফাইনাল স্বপ্ন টিকে ছিল। সেই স্বপ্ন টিম টিম করে এখনও জ্বলছে। তবে দক্ষিণ আফ্রিকার কাছে ৯ উইকেটের বড় হারে স্বপ্ন এক প্রকার ডুবে গেছে লংকানদের। শেষ দুই ম্যাচে জিতলে তাদের পয়েন্ট হবে ১০। সেমিতে যাওয়ার পথ তাই খোলা থাকছে। তবে কাজটা খুবই কঠিন লংকানদের জন্য।

শুক্রবার রিভারসাইড কাউন্টি গ্রাউন্ডে টস জিতে শ্রীলংকাকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। প্রথম বলেউ উইকেট হারায় লংকানরা। রাবাদার করা প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে ফেরেন দলীয় অধিনায়ক দিমুথ করুনারত্নে। তবে কুশল পেরেরা এবং আভিস্কা ফার্নান্দো সেই ধাক্কা সামাল দেন। গড়েন ৬৭ রানের জুটি। ওই জুটি ভাঙতেই হুড়মুড়িয়ে ধসে যায় শ্রীলংকা। দলের ১০০ রানে  হারায় ৪ উইকেট।

কুশল পেরেরা ও আভিস্কা ফার্নান্দো করেন ৩০ করে রান। পরে কুশল মেন্ডিস সেট হয়ে ২৩ রান করে ফিরে যান। ধনাঞ্জয়া ডি সিলভা ২৪ এবং থিসারা পেরেরা ২১ রান করলে ২০৩ রান করে থামে শ্রীলংকা। সেই রান মাত্র ১ উইকেট হারিয়ে তুলে ফেলে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার হয়ে হাশিম আমরা যেন রাজ্যের ফর্ম ফিরে পান।তিনি খেলেন হার না মানা ৮০ রানের ইনিংস। তার সঙ্গী ডু প্লেসিস করেন ৯৬ রান।

Advertisement


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত