সোমবার, ০৪ জুলাই ২০২২

বাসার দরজা ভেঙে চিকিৎসকের অর্ধগলিত লাশ উদ্ধার

রাজধানীর খিলক্ষেতে একটি বাসার দরজা ভেঙে জয়দেব কুমার দাস (২৫) নামে এক চিকিৎসকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। তার বাড়িতে এখন শোকের মাতম।

শনিবার দিবাগত রাতে পুলিশ খিলক্ষেত নিকুঞ্জ-২/১৫ সড়কের ৮ নম্বর নড়েন নিবাসের বাড়ির একটি ফ্ল্যাট থেকে লাশটি উদ্ধার করে। পরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

চিকিৎসকের যে অর্ধগলিত লাশটি উদ্ধার হয়েছে তার বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার চণ্ডীপুর ইউনিয়নের দক্ষিণ শালন্দার কুমারপাড়া গ্রামে। তার বাবার নাম দিলীপ চন্দ্র দাস।

জয়দেব কুমার দাস সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে সদ্য ডাক্তারি পাস করেছে। দরিদ্র পিতার মেধাবী ছেলেটি অনেক কষ্টের মধ্য দিয়ে লেখাপড়া শিখে ডাক্তার হয়েছিল। হঠাৎ করে একটি তাজা প্রাণ ঝরে যাওয়ায় পরিবারটি পথহারা হয়ে পড়ল।

রোববার গ্রামের বাড়িতে গেলে দেখা যায়, পরিবারের সবার আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে। কিছুতেই বোঝানো যাচ্ছে না স্বজনদের। এ সংবাদ পাঠানো পর্যন্ত লাশ পার্বতীপুরে এসে পৌঁছায়নি।

মৃত জয়দেব কুমার দাসের ছোট ভাই গোপল জানায়, সোমবার শেষ বারের মতো কথা হয়েছিল তার ভাইয়ের সঙ্গে।

৪-৫ দিন আগে জয়দেব কুমার দাস রাজধানীর খিলক্ষেতের ওই বাসায় ভাড়া উঠেছিল। ফ্ল্যাটটিতে দুজন মিলে থাকতেন। অপরজনও চিকিৎসক। তিনি পূজার ছুটিতে বাড়ি গিয়েছে। এ সময় একাই ভাড়া বাড়িতে ছিলেন জয়দেব।

খিলক্ষেত থানার উপপরিদর্শক (এসআই) রাসেল পারভেজ জানান, বাড়িটির আট তলায় ফ্ল্যাটের একটি কক্ষ থেকে দুর্গন্ধ পেয়ে পাশের ফ্ল্যাটের ভাড়াটিয়ারা থানায় খবর দেয়। এরপর রাতেই ওই বাসায় গিয়ে রুমের দরজা ভেঙে খাটে শোয়া অবস্থায় জয়দেব কুমার দাস নামে ওই চিকিৎসকের লাশ উদ্ধার করা হয়। এ সময় সিআইডির ক্রাইমসিনও ঘটনাস্থল থেকে বিভিন্ন আলামত সংগ্রহ করে।

এসআই রাসেল জানান, তার বাম হাতে ক্যানোলা ছিল। এছাড়া আরেক হাতে একটা সিরিঞ্জ ছিল। ধারণা করা হচ্ছে, আত্মহত্যা হতে পারে অথবা অন্যকিছু। বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ সুনিশ্চিত হওয়া যাবে।

খিলক্ষেত থানার ওসি মুন্সি সাব্বির আহমেদ জানান, তিনি আত্মহত্যা করেছেন নাকি তাকে হত্যা করা হয়েছে- এখনো স্পষ্ট নয়।

মহল্লার একটি সূত্র জানায়, এর আগে গত সপ্তাহে নিকুঞ্জ থেকে মাহফুজা আক্তার মুন্নি (২৫) নামে এক চিকিৎসকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছিল পুলিশ।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.