শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

বিধিনিষেধ না মানায় ঢাকায় ৪২৫ জনকে গ্রেপ্তার

চলমান কঠোর লকডাউনের বিধিনিষেধ না মানায় বুধবার রাজধানী ঢাকায় ৪২৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। মোবাইল কোর্টে ১৭৯ জনকে ৩ লাখ ৭৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়া ডিএমপি ট্রাফিক ৪০৭টি গাড়িকে ৯ লাখ ৭১ হাজার টাকা জরিমানা করে। ডিএমপি সূত্র সমকালকে এ তথ্য নিশ্চিত করেছে।  

ঈদুল আজহার ছুটি শেষে ২৩ জুলাই ভোর থেকে সারাদেশে ফের কঠোর লকডাউন শুরু হয়েছে। প্রথমে এই কঠোর লকডাউন বলবৎ ছিল ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত। তবে এর আগেই ১ আগস্ট থেকে রপ্তানিমুখী সব শিল্প কলকারখানা খুলে দেওয়ার ঘোষণা দেয় সরকার।

গার্মেন্টসহ বিভিন্ন কলকারখানা শ্রমিকদের কর্মস্থলে ফেরার কথা চিন্তা করে রোববার একদিনের জন্য সারাদেশে গণপরিবহন ও নৌযান চলাচলের অনুমতি দেয় সরকার। স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শুধু দূলপাল্লার বাস চলে এই সময়। 

পরবর্তীতে এই বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়ানোর ঘোষণা দেয় সরকার। মঙ্গলবার সচিবালয়ে করোনা পরিস্থিতি নিয়ে আন্তঃমন্ত্রণালয় বৈঠকের পর মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এই তথ্য জানান।

তিনি বলেন, করোনা মহামারির মধ্যে চলমান কঠোর বিধিনিষেধ আগামী ১০ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। আগামী ১১ আগস্ট থেকে সারাদেশের দোকানপাট খুলে দেওয়া হবে। সীমিত পরিসরে রোটেশন করে যানবাহন চলবে, খুলবে অফিস।


© সর্বস্বত্ব সংরক্ষিত