শুক্রবার, ৩০ জুলাই ২০২১

বিশেষ ফ্লাইটে লেবানন থেকে দেশের পথে ৪২২ বাংলাদেশি

বাংলাদেশ দূতাবাসের সহযোগিতায় (১৫ জুলাই) বৃহস্পতিবার বিকাল ৬টায় বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর হতে উড্ডয়ন হয়ে “বিমান বাংলাদেশ এয়ারলাইন্স” ৪২২ জন প্রবাসীকে নিয়ে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছে। বুধবার (১৪ জুলাই) লেবাননে জম্মগ্রহণ প্রবাসীদের সন্তানসহ নিবন্ধনকৃত এবং প্রকাশিত সিরিয়ালধারীদের মাঝে বিমান টিকিট তুলে দেয় দূতাবাস।

এ সময় রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ও প্রথম সচিব (শ্রম) ও দূতালয় প্রধান আব্দুল্লাহ আল মামুনসহ দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশে ফেরতে টিকেট হাতে পেয়ে আনন্দিত প্রবাসীরা। জেল-জরিমানা ছাড়া স্বল্প সময়ে নিজ দেশে ফিরতে পেরে রাষ্ট্রদূতসহ দূতাবাসের সকল কর্মকর্তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তারা।

ফেরত যাওয়া প্রবাসী বাংলাদেশিরা বলেন, ডলার সঙ্কটের কবলে পড়ে আমরা দেশে ফিরে যাচ্ছি। দীর্ঘ প্রায় দুই বছরের অধিক সময় ধরে অপেক্ষায় ছিলাম এদেশের রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবর্তনের। অনেক কষ্টের মধ্যেও ধর্য্য ধারণ করে আর কিছুদিন থাকার আশায় ছিলাম কিন্ত দিনের পর দিন জিনিসপত্রের দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে আয়ের টাকা দিয়ে খেয়ে দেয়ে এখানে থাকাটা কঠিন হয়ে পড়েছে।

দূতাবাসের নির্ধারিত টিকিট মূল্য চারশ আমেরিকান ডলার। কিন্ত বর্তমান সময়ে বিমান টিকিটের চারশ ডলার কেউ দেশ থেকে এনে পরিশোধ বা জোগাড় করতে অনেক কষ্ট করতে হয়েছে।


© দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত