বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০

ব্যান্ডেজ লাগিয়ে মেসির প্রস্তুতি চলছে জিমে

আর দশজনের মতো মাঠে বল পায়ে নয়, ব্যান্ডেজ লাগিয়ে জিমে চলছে লিওনেল মেসির প্রস্তুতি। ১৬ আগস্ট থেকে শুরু লা লিগার ২০১৯-২০ মৌসুম। তার আগে প্রতিটি দলই প্রীতি ম্যাচ খেলে নিজেদের ঝালিয়ে নিচ্ছে। বার্সেলোনাও এর ব্যতিক্রম নয়। তবে মেসিকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে তাদের।

মূল মৌসুম শুরুর আগে আর মাত্র একটি ম্যাচ খেলবে কাতালানরা। যুক্তরাষ্ট্রের মাটিতে ন্যাপোলির বিপক্ষে সেই প্রীতি ম্যাচেও মেসিকে পাচ্ছে না বার্সা। অবশ্য লিও বসে নেই। একা একাই সেরে নিচ্ছেন নিজের প্রস্তুতিটা।

এর পেছনে কারণও আছে। কয়েকদিন আগে স্পেনে ফেরার পর সতীর্থদের সঙ্গে অনুশীলন ক্যাম্পে যোগ দেন মেসি। কিন্তু প্রথম ধাপের প্র্যাকটিস সেশনের কিছু সময় পার হতে না হতেই পেশিতে ব্যথা অনুভব করেন। এরপর তাকে ক্যাম্প থেকে তুলে নেওয়া হয়। প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, তার ডান পায়ের মাংসপেশিতে চোট লেগেছে। যেটা হলো গ্রেড-ওয়ান কাফ ইনজুরি।

তাৎক্ষণিকভাবে এতটুকু জানায় বার্সা। তবে চোট গুরুতর কি-না বা কতদিন মাঠের বাইরে কাটাতে হবে মেসিকে, এ ব্যাপারে কিছু বলেনি দলটি। তাতে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের সমর্থকরা একটু হলেও টেনশনে পড়ে যায়। তবে গতকাল তার জিমে ফেরার খবরে সেই টেনশনটা দূর হওয়ারই কথা।


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত