রবিবার, ০৩ জুলাই ২০২২

ব্লেন্ডেড এডুকেশন নিয়ে জাতীয় নীতিমালা হচ্ছে: শিক্ষামন্ত্রী

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনাভাইরাসে শিক্ষাপ্রতিষ্ঠান যেন অনলাইন ও অফলাইনে দুভাবেই চলতে পারে এ ব্যাপারে একটি জাতীয় নীতিমালা তৈরি করা হচ্ছে। এ মাসেই এটি প্রধানমন্ত্রীর কাছে তুলে দেয়া হবে।

শুক্রবার দুপুর ১২টায় চাঁদপুর ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালে আইসিইউ বেড উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কইসঙ্গে সরাসরি ও অনলাইন ক্লাসের মিশ্র পদ্ধতিকে বলা হচ্ছে ‘ব্লেন্ডেড এডুকেশন’।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, দ্রব্যমূল্য যাতে মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে, সরকারের সে ব্যাপারে পূর্ণ প্রচেষ্টা আছে। তারপরও কোথাও কোথাও কিছু অসাধু লোকের অপচেষ্টাও রয়েছে।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দেখার জন্য সরকারের অনেকগুলো মন্ত্রণালয় ও সংস্থা রয়েছে এবং কাজ করছে। তবে আমরা মনে করি সব পরিস্থিতি সরকার নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হবে।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুরের সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ সাহাদাৎ হোসেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক একেএম মাহবুবুর রহমান, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা সানজিদা শাহনাজ, প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।


© 2022 - Deshbarta Magazine. All Rights Reserved.