মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১

মন্ত্রিদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

নতুন মন্ত্রিসভার সদস্যের সততা ও নিষ্ঠার সঙ্গে জনগণের জন্য কাজ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক শুরুতে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার সকাল ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের বৈঠকের বিষয়ে ব্রিফ করবেন।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের প্রতি আমাদের যে দায়িত্ব ও কর্তব্য আছে তা নিষ্ঠা ও সততার সঙ্গে পালন করতে হবে। মনে রাখতে হবে, আমরা জনগণের জন্য কাজ করি।

তিনি আরও বলেন, আমাদের আগের সরকারের মন্ত্রীদের অনেক কাজ অসম্পূর্ণ রয়েছে। আগের কাজের ধারাাহিকতা বজায় রেখে উন্নয়ন কাজ এগিয়ে নিয়ে যেতে হবে।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত হয়েছে নতুন সরকার। সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে গঠিত হয় ৪৭ সদস্যের মন্ত্রিসভা, যার প্রথম বৈঠক অনুষ্ঠিত হচ্ছে আজ।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, এ বৈঠকে ছয়টি আলোচ্যসূচি রয়েছে। এর মধ্যে গুরুত্বপূর্ণ হচ্ছে, সংসদের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের ভাষণ। প্রথম মন্ত্রিসভা বৈঠকে রাষ্ট্রপতি সংসদে যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন করা হতে পারে। এ সংক্রান্ত ভাষণটির খসড়া মন্ত্রীদের কাছে পাঠানো হয়েছে।

বছরের শুরুতেই দেশের রাষ্ট্রপতি সংসদে ভাষণ দেন। বছরের শুরুতে শীতকালীন অধিবেশনে তিনি যে ভাষণ দেবেন তা মন্ত্রিসভায় অনুমোদিত হতে হয়। মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন পাওয়া ভাষণই সংসদে দেন রাষ্ট্রপতি। এই ভাষণে বিভিন্ন মন্ত্রণালয়ের উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ তুলে ধরা হয়।


© সর্বস্বত্ব সংরক্ষিত