শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

মেয়রের চিঠির জবাব দেয়নি ২২ সংস্থা

সড়ক খোঁড়াখুঁড়িসহ যেকোনো উন্নয়নকাজ শুরুর আগে জানাতে হবে— এমন একটি চিঠি ২৬টি সংস্থাকে দিয়েছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। মেয়র শেখ ফজলে নূর তাপসের পক্ষে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তার সই করা চিঠিটি পাঠানো হয় গত ৭ অক্টোবর। চিঠির উত্তর দিতে অনুরোধ জানিয়ে ২৫ দিন সময়সীমা বেঁধে দেওয়া হয়।

কিন্তু নির্ধারিত সময়ের (৩১ অক্টোবর) মধ্যে মাত্র চারটি সরকারি সংস্থা চিঠি দিয়ে তাদের পরিকল্পনার কথা মেয়রকে জানিয়েছে। বাকিরা চিঠির জবাব এখনো দেয়নি।

চিঠিতে উল্লেখ করা হয়, জলাশয় ভরাট করে আবাসিক ভবনের অনুমতি প্রদান করায় দুর্যোগপ্রবণতা বৃদ্ধি পাচ্ছে, খাল বেদখল হয়ে যাওয়ায় জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে, সুপেয় পানি, সুষ্ঠু পয়োনিষ্কাশন ব্যবস্থাপনা অনিশ্চিত হয়ে পড়েছে।

উন্নয়ন প্রকল্পের জন্য বিভিন্ন সংস্থা রাস্তা কাটার কারণে সর্বসাধারণ ও যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মতামত নিয়ে উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হলে ঢাকা শহর পরিকল্পিত নগরী হিসেবে গড়ে উঠবে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রয়োজন।

এ ছাড়া বিভিন্ন সরকারি সংস্থার বাস্তবায়নযোগ্য প্রকল্প এবং আগামী দিনে কী উন্নয়ন প্রকল্প নেওয়া হবে, তার বিবরণ পাঠাতে অনুরোধ করা হয়।


© সর্বস্বত্ব সংরক্ষিত