শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

Advertisement

মৎস্য উন্নয়ন প্রকল্প : অফিসের পেছনেই সাড়ে ১৮ কোটি টাকা

Advertisement

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্যসম্পদ উন্নয়ন প্রকল্পে অফিসের পেছনেই যাচ্ছে ১৮ কোটি ৫১ লাখ ৮৬ হাজার টাকা। এর অর্থে অফিস ভবন ও সংশ্লিষ্ট কাঠামো নির্মাণ করা হবে।

এ ক্ষেত্রে বলা হয়েছে, একটি জেলা মৎস্য অফিস, জেলা মৎস্য অফিস সংশ্লিষ্ট প্রকল্প অফিস, রেস্ট হাউস এবং ১৫টি উপজেলা মৎস্য অফিসের জন্য এ টাকা খরচ ধরা হয়েছে।

প্রকল্পটি বাস্তবায়নে মোট ব্যয় হবে ১৫০ কোটি ৫৬ লাখ টাকা। সম্পূর্ণ সরকারি তহবিলের অর্থে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতায় এটি বাস্তবায়ন করবে মৎস্য অধিদফতর।

‘পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের মৎস্যসম্পদ উন্নয়ন’ শীর্ষক এ প্রকল্পটি নিয়ে আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে প্রকল্প মূল্যায়ন কমিটির (পিইসি) সভা। ওই সভায় প্রকল্পটি গ্রহণের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলতে যাচ্ছে পরিকল্পনা কমিশন।

এ প্রসঙ্গে জানতে চাইলে পরিকল্পনা কমিশনের কৃষি, পানিসম্পদ ও পল্লী প্রতিষ্ঠান বিভাগের প্রধান প্রশান্ত কুমার চক্রবর্তী বলেন, পিইসি সভার আগে যদি ডিভিশন চিফ পর্যায়ে একটি পর্যালোচনা সভা করার বিধান থাকত তাহলে এ রকম অনেক কিছু প্রশ্নেরই সমাধান হতো। প্রকল্প প্রস্তাব আরও অনেক বেশি পরীক্ষা-নিরীক্ষা করা যেত।

এখন একজন ডেস্ক অফিসারের মাথা থেকে যেসব বিষয় বেরিয়ে আসে সেগুলো পিইসি সভায় আলোচনা হয়। তবে প্রস্তাবিত প্রকল্পে এসব খাতের ব্যয় নিয়ে বিস্তারিত খতিয়ে দেখা হবে।

Advertisement


©  দেশবার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত